চবিতে রিকশাচালককে মারধরের প্রতিবাদে আধঘণ্টা ধর্মঘট

0

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) পাঁচ টাকা অতিরিক্ত ভাড়া চাওয়ায় রিকশাচালককে মারধরের ঘটনা ঘটেছে ৷ এর প্রতিবাদে ক্যাম্পাসে ধর্মঘট করেছে রিকশাচালকরা।

মঙ্গলবার (৬ আগস্ট) বেলা সোয়া ১০টার দিকে সমাজবিজ্ঞান অনুষদের সামনে এ ঘটনা ঘটে। পরে সাড়ে ১০টা থেকে বেলা ১১টা পর্যন্ত ধর্মঘট করে তারা। পরে প্রক্টর কার্যালয় থেকে ব্যবস্থা নেওয়ার আশ্বাসে ধর্মঘট প্রত্যাহার করা হয়।

রিকশাচালকদের অভিযোগ, দশ টাকার ভাড়া পনের টাকা চাওয়ায় রিকশাচালকের সাথে কথা কাটাকাটির জেরে তাকে মারধর করে এক শিক্ষার্থী। বিষয়টি মীমাংসা করতে আসলে আরেক রিকশাচালককে মারধর করে ওই শিক্ষার্থী।

ধর্মঘটরত রিকশাচালক জাহাঙ্গীর আলম জয়নিউজকে বলেন, দশ টাকা ভাড়া চার বছর আগে নির্ধারণ করা হয়েছিল। গত মেয়াদের প্রক্টর একবার ওই তালিকা অনুযায়ী ভাড়া আদায়ের জন্য বলেন। আমরা আমাদের দাবি জানালে তিনি আমাদের ভাড়া বাড়ানোর আশ্বাস দিয়েছিলেন। দুই- তিনটা পয়েন্টে আমরা বেশি ভাড়া চেয়ে আসছি। কিন্তু এটা নিয়ে মারধর তো করতে পারে না৷

বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রক্টর প্রণব মিত্র চৌধুরী জয়নিউজকে বলেন, আমরা রিকশাচালকদের ডেকেছি। তাদের দাবি দাওয়া শুনে প্রয়োজন অনুযায়ী ব্যাবস্থা নেওয়া হবে। তবে শিক্ষার্থীদের কাছ থেকে কারো গায়ে হাত দেওয়াটা আমরা আশা করি না।

জয়নিউজ/নবাব/পিডি

আরও পড়ুন
লোড হচ্ছে...