এডিসের বিরুদ্ধে ‘যুদ্ধ’ ঘোষণা মেয়র নাছিরের

0

‘ডেঙ্গুমুক্ত নগর’ গড়তে এডিসের বিরুদ্ধে একযোগে বিশেষ ক্রাশ কর্মসূচির ঘোষণা দিয়েছেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের (চসিক) মেয়র আ জ ম নাছির উদ্দীন।

বৃহস্পতিবার (৮ আগস্ট) সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত একযোগে এ বিশেষ কর্মসূচি পরিচালনা করবে চসিক।

মঙ্গলবার (৬ আগস্ট) সকালে সার্কিট হাউসে এডিস মশা নিধন ও ডেঙ্গু রোগ প্রতিরোধ বিষয়ে মহানগর ও বিভাগীয় পর্যায়ে পরিকল্পনা গ্রহণ সম্পর্কিত সমন্বয় সভায় তিনি এ ঘোষণা দেন।
মেয়র নাছির বলেন, ডেঙ্গু নিয়ে আতঙ্কিত হওয়ার কারণ নেই। আমরা পারব। কলকাতা ডেঙ্গু নিয়ন্ত্রণে ১৯ বছর সময় নিয়েছে। ডেঙ্গুমুক্ত নগর গড়তে সাধারণ মানুষের সহযোগিতা দরকার। সবাই দায়িত্বশীলতার পরিচয় দিলে এডিস মশা আর বংশবিস্তার পারবে না। শিক্ষাপ্রতিষ্ঠান, ধর্মীয় প্রতিষ্ঠান, কর্মস্থল, বাসাবাড়িসহ সব জায়গায় একযোগে মশক নিধন অভিযান চালালে সুফল মিলবে।

তিনি আরো বলেন, চসিকের ৩ হাজারের বেশি পরিচ্ছন্নকর্মীদের সবাই বৃহস্পতিবার দিনে কাজ করবে। এরসঙ্গে যদি সচেতন নগরবাসী, স্বচ্ছাসেবী সংগঠন, সাধারণ মানুষ সহযোগিতার হাত বাড়ায়, তবে এডিসের বিরুদ্ধে এ যুদ্ধে আমরা জয়ী হব।

বিভাগীয় কমিশনার আবদুল মান্নান বলেন, মানুষের চলাফেরা রোধ না করে কাজ করতে হবে। আমাদের কাছ থেকে অনেক দেশ দুর্যোগ মোকাবেলার পদ্ধতি শিখে। তারা শিখতে চায়। দ্রুততার সঙ্গে পরিস্থিতি মোকাবেলা করতে পারবো আশা করি।

এসময় চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি খন্দকার গোলাম ফারুক, চমেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার মোহসেন উদ্দিন আহমেদ, চট্টগ্রাম চেম্বার সভাপতি মাহবুবুল আলম, জেলা প্রশাসক মোহাম্মদ ইলিয়াস হোসেন, পুলিশ সুপার নুরে আলম মিনা, চসিকের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. সেলিম আকতার চৌধুরীসহ চট্টগ্রামের সরকারি, বেসরকারি সব সংস্থার প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

জয়নিউজ/পিডি
আরও পড়ুন
লোড হচ্ছে...