‘বঙ্গবন্ধু হত্যায় জড়িতরা নতুন প্রজন্মকে বিভ্রান্তি করছে’

0

‘বঙ্গবন্ধু হত্যার প্রত্যক্ষ ও পরোক্ষ সুবিধাভোগীরা নতুন প্রজন্মকে ইতিহাস বিভ্রান্তির জালে বন্দী করে এ জাতিকে পেছনের দিকে ঠেলে দিতে চেয়েছিল। দীর্ঘ ২১ বছর পর আজকের প্রধানমন্ত্রী শেখ হাসিনা কালোরাত্রি কালোবন্যা থেকে জাতিকে উদ্ধার করেছেন।’

মঙ্গলবার (৬ আগস্ট) সকালে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট চট্টগ্রাম জেলা শাখার জাতীয় শোক দিবস উদযাপন পরিষদের উদ্যোগে ‘প্রজন্মের ভাবনায় জনে জনে জনতার মনের আয়নায় বঙ্গবন্ধু’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে সিটি করপোরেশন মেয়র আ জ ম নাছির উদ্দীন এসব কথা বলেন।

তিনি বলেন, ৭১ ও ৭৫ ‘র ঘাতকদের মৃত্যুর পরোয়ানা জারি করে শেখ হাসিনা জাতিকে পাপমুক্ত করেছেন। তবে এখনো নাগিনীরা চারিদিকে বিষাক্ত নিঃশ্বাস ফেলছে। তাই ঐ নাগিনীর টুটি চেপে ধরতে হবে।

তিনি আরো বলেন, মাটি ও মানুষের প্রতি বঙ্গবন্ধুর যে ভালোবাসা ছিল তা যদি আমরা হৃদয়ে ধারণ করতে পারি তবে বাংলাদেশ প্রধানমন্ত্রীর ভিশন অনুযায়ী ২০৪১ সালে উন্নত দেশে রূপান্তরিত হবে। সেই স্বপ্ন পূরণের জন্য আমাদের নতুন প্রজন্মকে যোগ্য কারিগর হিসেবে গড়ে তুলতে হবে। তাই তাদেরকে সন্ত্রাস, জঙ্গিবাদ ও দুর্নীতি এবং মাদকমুক্ত সমাজ উপহার দিতে হবে। এই লক্ষ্য বাস্তবায়নে বঙ্গবন্ধুর আদর্শের উত্তরাধিকারদের ঘরে ঘরে গিয়ে মানুষের মন জয় করতে হবে।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জাতীয় শোক দিবস উদযাপন পরিষদ কো-চেয়ারম্যান আইইবি চট্টগ্রাম কেন্দ্রের সম্মানী সম্পাদক ও চসিক অতিরিক্ত প্রধান প্রকৌশলী রফিকুল ইসলাম মানিক।

বঙ্গবন্ধু সাংষ্কৃতিক জোট চট্টগ্রাম জেলার সাধারণ সম্পাদক খোরশেদ আলমের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন নগর আওয়ামী লীগের কার্যনির্বাহী সদস্য জামালখান ওয়ার্ডের সাবেক কাউন্সিলর প্রকৌশলী বিজয় কুমার চৌধুরী কিষাণ।

এতে আরো উপস্থিত ছিলেন আয়োজক পরিষদের প্রধান সমন্বয়কারী জাবেদুল আলম সুমন, সমন্বয়কারী এম এ মান্নান শিমুল, যুবলীগের সদস্য সুমন দেবনাথ, ফারুক চৌধুরী, রিদোয়ান ফারুক, মহানগর ছাত্রলীগে সহসভাপতি মিথুন মল্লিক, রুবেল আহমদ বাবু, আবু সুফিয়ান, নগর ছাত্রলীগের যুগ্ম সম্পাদক ওয়াহেদ রাসেল, যুবলীগ নেতা আবদুল কাদের, যীশু তালুকদার, লিয়াকত আলী, ইকবাল বাহার চৌধুরী, মো. মানিক, রাশেদ চৌধুরী, অরভিন সাকিব ইভান, সাব্বির সাদেক, তানজীরুল হক, সৈকত দাশ, অরূপ দাশ প্রলয়, পৌলম দেব ভুবন, শৈবাল দাশ, আকিব জাবেদ, মিশকাতুল কবির, কাজী রবিউল ইসলাম ফরহাদ, কুমার রাজশ্রী বাবু, অরূপ বড়ুয়া, অন্তু দে, মো. বেলাল, সালাউদ্দিন, কাজী রবিউল ওয়াহাব কমল, অভিজিৎ পান্ডে, সাইমুল সজিব, রাতুল ও শাওন।

জয়নিউজ/হিমেল/বিআর
আরও পড়ুন
লোড হচ্ছে...