নগর বিএনপির ৪৫৩ জনের বিরুদ্ধে অভিযোগ গঠন

0

বাংলাদেশ জাতীয়তাবাদী দলের (বিএনপি) চট্টগ্রাম নগর শাখার ৪৫৩ নেতা-কর্মীর বিরুদ্ধে পুলিশের দেওয়া তিনটি অভিযোগপত্রের একটি গ্রহণ করেছেন আদালত।

রোববার (৯ সেপ্টেম্বর) অতিরিক্ত চীফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মহিউদ্দীন মুরাদ এ অভিযোগ গ্রহণ করেন।

২০১৫ সালের ৫ জানুয়ারির ভাঙচুর ও পুলিশের ওপর হামলার দায়ে আদালতে অভিযোগপত্রটি গ্রহণ করে বিচারের জন্য প্রস্তুত করারও নির্দেশ দেওয়া হয়েছে।

এর আগে গত ৪ জুলাই পুলিশের ওপর হামলা, বিস্ফোরক আইন ও সন্ত্রাসবিরোধী আইনের তিনটি ধারায় আদালতে পৃথক তিনটি অভিযোগপত্র জমা দেয় পুলিশ।

বিষয়টি নিশ্চিত করে নগর বিএনপি নেতা ও সাবেক পিপি এডভোকেট আবদুস সাত্তার জয়নিউজকে বলেন, ২০১৫ সালের ৫ জানুয়ারি নাসিমন ভবনে বিএনপির দলীয় কার্যালয়ের সামনে পুলিশের সঙ্গে সংঘর্ষের ঘটনায় দায়ের হওয়া একটি মামলায় আলাদা ধারায় তিনটি অভিযোগপত্র দেওয়া হয়েছে। এসব অভিযোগপত্রে মোট ৪৫৩ জন করে আসামি করা হয়েছে।

সন্ত্রাসবিরোধী আইনের মামলা ও বিস্ফোরক আইনের মামলা দুইটি দায়রা জজ আদালতে বিচারের জন্য স্থানান্তর করা হয়েছে। দুটির অভিযোগপত্র সেখানে গ্রহণ করা হবে বলে জানান অ্যাডভোকেট আবদুস সাত্তার।

তিনি বলেন, এ মামলার অভিযোগপত্র দাখিলের দিন পর্যন্ত ১৭৮ জন আসামি জামিনে ছিলেন। তারা আদালতে হাজির হয়ে স্থায়ী জামিনের আবেদন জানালে আদালত তা মঞ্জুর করেছেন।

জয়নিউজ/এফএম/জেডএইচ

সরাসরি আপনার ডিভাইসে নিউজ আপডেট পান, এখনই সাবস্ক্রাইব করুন।

আরও পড়ুন
লোড হচ্ছে...