ডেঙ্গুর বিস্তার রোধে বাড়ির আঙিনা পরিষ্কার রাখার আহ্বান চেম্বার সভাপতির

0

ডেঙ্গুর বিস্তার রোধে নিজ নিজ বাড়ির আঙিনা ও মার্কেট পরিষ্কার রাখার আহ্বান জানিয়েছেন চট্টগ্রাম চেম্বার সভাপতি মাহবুবুল আলম।

দি চিটাগাং চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির উদ্যোগে পরিচ্ছন্নতা ও মশক নিধনে সচেতনতা কার্যক্রম ও আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

বুধবার (৭ আগস্ট) বিকাল ৫টায় নগরের আগ্রাবাদের ওয়ার্ল্ড ট্রেড সেন্টারে এ সভা অনুষ্ঠিত হয়।

তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী দেশের বাইরে থেকে সার্বক্ষণিক এ বিষয়ে নির্দেশনা দিয়ে যাচ্ছেন। ঢাকায় ডেঙ্গুর মাত্রা বেশি হলেও চট্টগ্রামে তেমন প্রভাব পড়েনি।
তিনি বলেন, বৃষ্টি আগাম হওয়ায় ডেঙ্গু বেড়েছে। পরিষ্কার পানিতে এডিস মশা জন্মে। আপনার বাড়ির ফ্রিজের ট্রে’র ও ফুলের টবে জমে থাকা পানি পরিষ্কার করুন। প্রতিটি কারখানা, কার্যালয়, বাসা-বাড়ি পরিষ্কার রেখে, পানি বেশি দিন জমিয়ে রাখার সুযোগ না দেওয়ার আহ্বান জানান তিনি।

তবে যারা আক্রান্ত হয়েছেন তাদের প্রতি সহানুভূতি জানিয়ে তিনি বলেন, যারা হারাই, তারাই এর দুঃখ বোঝেন। তাই তিনি সবাইকে সচেতন থাকার অনুরোধ জানান।
এসময় আরো বক্তব্য রাখেন চেম্বার পরিচালক এস এম আবু তৈয়ব, সৈয়দ জামাল আহমেদ, নাজমুল করিম চৌধুরী ও স্বাধীনতা নারী শক্তির নেতৃবৃন্দ।

সভায় উপস্থিত ছিলেন চেম্বারের পরিচালক অঞ্জন শেখর দাশ, মো. শাহরিয়ার জাহান, মো. আবদুল মান্নান সোহেল, মো. এম মহিউদ্দিন, নাজমুল করিম চৌধুরী শারুন, সৈয়দ মোহাম্মদ তানভির, সায়মান হাবিব, তাজমিম মোস্তফা চৌধুরী ও সাকিফ আহমেদ সালাম।

জয়নিউজ/পার্থ/বিআর
আরও পড়ুন
লোড হচ্ছে...