ইমাম-মুয়াজ্জিন-পুরোহিতদের সম্মানী বৃদ্ধির ঘোষণা মেয়রের

0

আগামী বছর থেকে সুইচ অন-অফ কাজে নিয়োজিত ইমাম-মুয়াজ্জিন ও পুরোহিতদের সম্মানী ৫০০ টাকা করে বৃদ্ধির ঘোষণা দিয়েছেন সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন।

বুধবার (৭ আগস্ট) সকালে নগরের থিয়েটার ইন্সটিটিউট মিলনায়তনে সড়ক বাতির সুইচ অন-অফ কাজে নিয়োজিত ইমাম-মুয়াজ্জিন ও পুরোহিতদের বার্ষিক সম্মানি প্রদান অনুষ্ঠানে তিনি এ ঘোষণা দেন।

প্রধান অতিথির বক্তব্যে ইমাম-মুয়াজ্জিন ও পুরোহিতদের উদ্দেশ্যে তিনি বলেন, ধর্ম পালনের পাশাপাশি এই মহৎ কাজ কাজ করে আপনারা নগর সেবা ও জাতীয় দায়িত্ব পালন করছেন। এই কাজটি মহান ইবাদতের অংশ। সেবাদানের পাশাপাশি আপনারা জাতীয় উন্নয়নেও অবদান রাখছেন।

তিনি বলেন, ইমাম মুয়াজ্জিন ও পুরোহিতদের দিয়ে সুইচ পরিচালনার ফলে জনপ্রতি ২ হাজার ৫০০ টাকা হারে চসিকের ব্যয় হচ্ছে মাত্র ৩৬ লাখ ৭২ হাজার টাকা।

জনবল সাশ্রয় বাবদ চসিকের ১ কোটি ৩২ লাখ ৫ হাজার ৫০০ টাকা উদ্বৃত্ত হচ্ছে। দৈনিক ২ ঘণ্টা করে বিদ্যুৎ সাশ্রয় বাবদ চসিকের ৯১ লাখ ৫৯ হাজার ৬৭৫ টাকা সাশ্রয় হচ্ছে। জনবল ও বিদ্যুৎ বাবদ চসিকের মোট সাশ্রয় হচ্ছে ২ কোটি ২৩ লাখ ৬৫ হাজার ১৭৫ টাকা।

এর ফলে জাতীয় বিদ্যুৎ অপচয় রোধ হচ্ছে। তিনি এ কাজে নিয়োজিত সবাইকে এ কাজে আরো দায়িত্বশীল হওয়ার আহ্বান জানান।

চসিক পানি ও বিদ্যুৎ স্ট্যান্ডিং কমিটির সভাপতি গোলাম মোহাম্মদ জোবায়েরের সভাপতিত্ব ও নির্বাহী প্রকৌশলী ঝুলন কুমার দাশের সঞ্চালনায় অনুষ্ঠানে কাউন্সিলর হাসান মুরাদ বিপ্লব, কাউন্সিলর জহিরুল আলম জসিম ও মেয়রের একান্ত সচিব আবুল হাশেম বক্তব্য রাখেন।

জয়নিউজ/পার্থ/বিআর
আরও পড়ুন
লোড হচ্ছে...