এডিসের বিরুদ্ধে মেয়র নাছিরের ‘যুদ্ধ’ শুরু

0

ঢাকায় ডেঙ্গুর প্রাদুর্ভাব দেখা দেওয়ার সঙ্গে সঙ্গে চট্টগ্রাম সিটি করপোরেশনের পক্ষ থেকে মশক নিধনে বিভিন্ন কর্মসূচি পালন করা হয়। নগরে প্রথম বিনামূল্যে ডেঙ্গু পরীক্ষা চালু করেছি। এডিস মশা নির্মূলে জনসচেতনতার পাশাপাশি বিভিন্ন কর্মসূচি ইতোমধ্যে সম্পন্ন হয়েছে।

বৃহস্পতিবার (৮ আগস্ট) সকাল ১১টায় অপর্ণাচরণ সিটি করপোরেশন বালিকা উচ্চ বিদ্যালয়ে এডিস মশা নির্মূলে ক্রাশ প্রোগ্রাম উদ্বোধনের সময় সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন এসব কথা বলেন।

মেয়র বলেন, এডিস মশা নিধনে বিশেষজ্ঞ মতামত অনুযায়ী ভারত থেকে ওষুধ সংগ্রহ করা হয়েছে। ওষুধ ছিটানোর পাশাপাশি আমরা জনসচেতনতা বৃদ্ধিতে সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান ও বাসাবাড়ির মালিকদের নিয়ে বিশেষ কর্মসূচি পালন করছি। যা আজ থেকে আনুষ্ঠানিকভাবে শুরু হয়েছে। আমাদের বিশেষ মশক নিধন কর্মসূচির পাশাপাশি সকল নাগরিক তাদের দায়িত্ব যথাযথভাবে পালন করলে, এডিসমুক্ত নগর গড়ে তোলা কঠিন কিছু নয়।

মেয়র আরো বলেন, আমরা আজ সবাই মিলে এডিস মশার বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করছি। এই যুদ্ধে প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী রুটিনমতো সারাবছর এডিস মশার বিরুদ্ধে অভিযান চলবে।

এসময় উপস্থিত ছিলেন কাউন্সিলর তারেক সোলায়মান সেলিম, শৈবাল দাশ সুমন, সলিমুল হক বাচ্চু, নিলু নাগ, চসিকের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. সেলিম আকতার চৌধুরী প্রমুখ।

এরপর দুপুর ১২টায় জেলা প্রশাসকের কার্যালয় ও আদালত ভবন চত্বরে মশা নিধন অভিযান চালানো হয়।

জয়নিউজ/রিফাত/পিডি/ আরসি

আরও পড়ুন
লোড হচ্ছে...