উত্তরবঙ্গের গরুতে জমজমাট স্টিলমিল বাজার

0

জমে উঠেছে নগরের স্টিলমিল গরুর বাজার। ছুটির দিন হওয়ায় শুক্রবার (৯ আগস্ট) দুপুরের পর থেকেই ক্রেতাদের আগমনে মুখর হয়ে উঠে বাজারটি। তবে ক্রেতাদের অভিযোগ গরুর দাম বেশি।

সরেজমিনে দেখা যায়, দেশীয় গরুতে পরিপূর্ণ বাজারটি। স্টিলমিল বাজার থেকে ইস্টার্ন রিফাইনারি পর্যন্ত বিস্তৃত স্টিলমিল গরুর বাজার।

এ বাজারটি আগে রাস্তার পাশে বসলেও সিটি করপোরেশন এবার রাস্তার পাশে কোনো পশুর হাট বসতে দেয়নি। তাই স্টিলমিল বাজার থেকে বার্মা পাড়া ও হাজি আহাম্মদ গলি হয়ে ইস্টার্ন রিফাইনারি গেট পর্যন্ত হাট বসানো হয়েছে। এ হাটের বেশিরভাগ গরু এসেছে উত্তরবঙ্গ থেকে।

গরু কিনতে আসা শাহরিয়ার নামের এক ক্রেতা জয়নিউজকে বলেন, গরুর দাম বেশি মনে হচ্ছে। গতবার যে গরু ৬০ হাজার টাকা দিয়ে কিনেছি সেরকম গরু এবার ১ লাখ টাকা চাচ্ছে। কিভাবে গরু কিনব বুঝতে পারছি না।

চাঁপাইনবাবগঞ্জ থেকে গরু নিয়ে আসা বিক্রেতা আজম আলী জয়নিউজকে বলেন, ১৩টি গরু নিয়ে এসেছি। ৩টি বিক্রি হয়েছে। আজ থেকে বাজার জমে উঠেছে। আশা করি সবগুলো গরু বিক্রি হয়ে যাবে। বিগত ১০ বছর ধরে তিনি এ বাজারে আসছেন বলে জানান।

হাটের ইজারাদার হাজি নুরুল আবছার জয়নিউজকে বলেন, এ বাজারটি আগে স্টিল মিল বাজার থেকে ৪১নং ওয়ার্ড কাউন্সিলর অফিস পর্যন্ত বিস্তৃত ছিল। কিন্তু এবার সিটি করপোরেশন রাস্তার পাশে হাট না রাখার সিদ্ধান্ত নিয়েছে। তাই আমাদের বাজারের পরিধি কমে গিয়েছে। অন্যান্য বছরের তুলনায় এবার আমাদের লোকসান হতে পারে।

জয়নিউজ/বিআর
আরও পড়ুন
লোড হচ্ছে...