ফুটবল ম্যাচের নামে চাঁদা দাবি, ২ যুবক আটক

0

ভুয়া ফুটবল ম্যাচের কার্ড ছাপিয়ে ব্যবসায়ীর কাছ থেকে চাঁদা দাবির অভিযোগে মো. হেদায়েত উল্লাহ টুটুল (৩২) ও মো. জাবেদ (২৫) নামে দুই যুবককে আটক করেছে পুলিশ।


শনিবার ( ১০ আগস্ট) দুপুরে নগরের কোতোয়ালির বাটালী রোডের স্টেশন কলোনি থেকে তাদের আটক করা হয়। এ ঘটনায় আরো ৫ জনের বিরুদ্ধে মামলা করা হয়েছে।

আটক হেদায়েত এনায়েত বাজারের হাজী মো. রবি উল্লাহর ছেলে ও জাবেদ একই এলাকার মো. মালেকের ছেলে।

এ ঘটনায় পলাতক তিন আসামিরা হল বিশু (২০), ইকবাল (১৯) ও ইয়াছিন (২০)। তারা সবাই একই এলাকার বাসিন্দা।

ভুক্তভোগী ব্যবসায়ী মর্তুজা জাকির হোসেন জানান, অনিন্দ্য ক্লাবের বিপরীতে ইলিয়াসের বিল্ডিংয়ের সামনে পাকা রাস্তার উপর আমার গোডাউন হতে ডেলিভারীর উদ্দেশ্যে মালামাল গাড়িতে লোড করার সময় একদল যুবক আমার কাছে আসেন।

এসময় অনিন্দ্য ক্লাবের পক্ষ থেকে ইসমাইল স্মৃতি সংসদ ফুটবল ম্যাচের পুরস্কার বিতরণী ও পুনর্মিলনী অনুষ্ঠানের কথা বলে। তারা অনুষ্ঠানের একটি কার্ড দিয়ে এই প্রোগ্রামের জন্য আমার কাছে ৩০ হাজার টাকা চাঁদাদাবি করে।

তিনি আরো বলেন, আমি তাদেরকে টাকা দিতে অপারগতা প্রকাশ করলে তারা আমাকে অকথ্য ভাষায় গালিগালাজ করতে থাকে। তখন আমি কৌশলে পুলিশকে সংবাদ দিলে ঘটনাস্থলে এসে দুইজনকে আটক করে।

কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. মহসীন জয়নিউজকে বলেন, এনায়েত বাজারের এক ব্যবসায়ী থেকে একদল যুবক ফুটবল খেলার অনুষ্ঠানের নাম দিয়ে চাঁদা দাবি করে। ব্যবসায়ী চাঁদা দিতে অনিচ্ছা প্রকাশ করলে তাকে হুমকি দেয় তারা। পরে ওই ব্যবসায়ী পুলিশকে বিষয়টি জানালে পুলিশ ঘটনাস্থলে গিয়ে দুইজনকে আটক করে।

তিনি আর বলেন, তাদেরকে জিজ্ঞাসাবাদ করলে ঘটনার সত্যতা স্বীকার করে। সেইসঙ্গে তাদের সঙ্গে থাকা বাকি আসামিদের নাম-পরিচয়ও জানায়। তাদের বিরুদ্ধে মামলা করা হচ্ছে।

জয়নিউজ/রিফাত/বিআর
আরও পড়ুন
লোড হচ্ছে...