মোদি সরকারের পরিবর্তন আসন্ন : মনমোহন

0

বর্তমান মোদি সরকারের পরিবর্তন আসন্ন বলে মন্তব্য করেছেন ভারতের সাবেক প্রধানমন্ত্রী মনমোহন সিং। বাম-কংগ্রেসের ডাকা বন্‌ধ আন্দোলনের মিছিলে তিনি একথা বলেন।

পেট্রোল, ডিজেল, কেরোসিন এবং রান্নার গ্যাসের মূল্যবৃদ্ধির প্রতিবাদে দেশব্যাপী হরতালের ডাক দিয়েছে কংগ্রেস ও পাঁচটি বাম দল। দিল্লিতে বন‌্‌ধের সমর্থনে মিছিল করেছে কংগ্রেস।

মিছিলে ছিলেন কংগ্রেসের সাবেক প্রধানমন্ত্রী মনমোহন সিং, সোনিয়া গান্ধী, গুলাম নবী আজাদ, এনসিপি সুপ্রিমো শরদ পাওয়ার, জেডিইউ এর শরদ যাদব ও অন্যান্য দলের নেতা-নেত্রীরা।

সারাদেশে ডাকা এ আন্দোলনে অচল হয়ে পড়েছে ভারত। বিহার,ওড়িশা,অন্ধ্রপ্রদেশে ট্রেন ও জাতীয় সড়ক অবরোধের কারনে ভোগান্তিতে সাধারণ মানুষ। কর্ণাটক, উত্তরপ্রদেশ, মধ্যপ্রদেশেও  প্রভাব পড়েছে বন্‌ধের। উজ্জয়িনীতে পেট্রোল পাম্পে ভাঙচুরের ঘটনায় পুলিশের সঙ্গে সংঘর্ষ বাধে সমর্থনকারীদের।

বিক্ষোভকারীরা বলেন, মোদির হুকুমে ঊর্ধ্বমুখী জ্বালানীর দাম। মূল্যবৃদ্ধিতে ভিখারির মতো পরিস্থিতি সাধারণ মানুষের।

বন‌্‌ধে সবচেয়ে বেশি  প্রভাব পড়েছে বিহারে। অধিকাংশ জাতীয় সড়ক অবরুদ্ধ করা হয়েছে। এছাড়া বিভিন্ন গুরুত্বপূর্ন স্টেশনে রেল অবরোধ করায় আটকে পড়েছে বহু লোকাল ও দূরপাল্লার ট্রেন। অন্ধ্রপ্রদেশ ও তেলঙ্গানাতেও বিক্ষোভ চলছে। মোদির রাজ্য গুজরাটে সকাল থেকেই পথে নেমে প্রতিবাদ করছেন কংগ্রেস সমর্থকরা।

আরও পড়ুন
লোড হচ্ছে...