পরিবহন নৈরাজ্য বন্ধে চবিসাসের মানববন্ধন বৃহস্পতিবার

0

চবি করেসপন্ডেন্ট: ‘চবির পরিবহন ব্যবস্থায় নৈরাজ্য বন্ধ কর, শিক্ষার্থীদের মুক্তি দাও’ স্লোগানে পরিবহন ব্যবস্থায় নৈরাজ্য বন্ধের দাবিতে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির (চবিসাস) উদ্যোগে মানববন্ধন বৃহস্পতিবার (২৬ জুলাই) অনুষ্ঠিত হবে।

বুধবার (২৫ জুলাই) বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির প্রচার, প্রকাশনা ও দফতর সম্পাদক জোবায়ের চৌধুরী স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে আরো জানানো হয়, বৃহস্পতিবার দুপুর সাড়ে ১২টার দিকে বিশ্ববিদ্যালয়ের স্টেশন চত্বরে অনুষ্ঠিতব্য মানববন্ধন শেষে চবি সাংবাদিক সমিতি সুনির্দিষ্ট পাঁচ দফা দাবি সম্বলিত একটি স্মারকলিপিও বিশ্ববিদ্যালয়ের উপাচার্য বরাবর দেয়া হবে।

পাঁচ দফা দাবিসমূহ হলো:. বিশ্ববিদ্যালয় রূটের রেললাইন সংস্কারের প্রয়োজনীয় উদ্যোগ গ্রহণ এবং শাটল ট্রেনের বগি বৃদ্ধি, শাটল ট্রেন থেকে মালবাহী বগি প্রত্যাহার করে যাত্রীবাহী বগি সংযোজন, বিশ্ববিদ্যালয় রূটে চলাচলকারী বাস সার্ভিসের চলমান নৈরাজ্য বন্ধে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ ও বিশ্ববিদ্যালয় প্রশাসন কর্তৃক নিয়মিত তদারকি, বিশ্ববিদ্যালয়ের জিরো পয়েন্ট থেকে বাস সার্ভিস চালুর ব্যবস্থা করতে হবে। বিআরটিসি কর্তৃপক্ষের সঙ্গে আলাপ করে চাহিদা অনুযায়ী বাস সার্ভিসের ব্যবস্থা এবং  বিশ্ববিদ্যালয়ের অভ্যন্তরে চলাচলকারী সিএনজি অটোরিকশার ভাড়া আদায়ের বিষয়টি বিশ্ববিদ্যালয় প্রশাসন কর্তৃক নিয়মিত তদারকি করে বাড়তি ভাড়া আদায়কারীদের বিশ্ববিদ্যালয় চলাচলের অনুমোদন বাতিল করা।

এ বিষয়ে চবিসাস সভাপতি সৈয়দ বাইজিদ ইমন জয়নিউজবিডিকে বলেন, ‘বিশ্ববিদ্যালয় রূটে চলাচলকারী শাটল ট্রেন, বাস সার্ভিস ও অভ্যন্তরীণ পরিবহন ব্যবস্থায় নৈরাজ্য বন্ধের দাবি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি এই মানববন্ধনের আয়োজন করেছে। এই মানববন্ধনে বিশ্ববিদ্যালয়ের সামাজিক, সাংস্কৃতিক, রাজনৈতিক সংগঠনসহ সর্বোপরি শিক্ষার্থীদের অংশগ্রহণের জন্য আহ্বান জানানো হচ্ছে।’

 

এনএআর/ বিপি

আরও পড়ুন
লোড হচ্ছে...