চবিতে ফের সাংবাদিক পেটাল ছাত্রলীগ

0

শাটল ট্রেনে সিট ধরাকে কেন্দ্র করে এক শিক্ষার্থীকে হেনস্থায় বাধা দেয়ায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির সদস্য (চবিসাস) ও আলোকিত বাংলাদেশ পত্রিকার চবি প্রতিনিধি মিনহাজুল ইসলাম তুহিনকে মারধর করেছে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের একাংশের কর্মীরা।

মারধরকারীরা ছাত্রলীগের বগিভিত্তিক গ্রুপ বিজয়ের কর্মী এবং বিলুপ্ত কমিটির যুগ্ম সম্পাদক আবু সাইদের অনুসারী হিসেবে পরিচিত।

সোমবার (১০ সেপ্টেম্বর) দুপুর দেড়টায় চবি স্টেশনে অবস্থান করা শাটল ট্রেনে এ ঘটনা ঘটে।

মারধরের ফলে তুহিন কানে আঘাতপ্রাপ্ত হয়েছে বলে জানান বিশ্ববিদ্যালয় মেডিকেল সেন্টারে কর্তব্যরত চিকিৎসক ডা. শুভাশীষ চৌধুরী।

এ বিষয়ে জানতে চাইলে মারধরের শিকার মিনহাজুল ইমলাম তুহিন জানান, ছাত্রলীগের ৪-৫ জন কর্মী এক শিক্ষার্থীকে হেনস্থা করছিল। তা দেখে আমি তাদেরকে নিষেধ করি। তখন তারা আমাকেও মারধর করে। এ ঘটনায় প্রক্টর অফিসে মৌখিক অভিযোগ দিয়েছি। পাশাপাশি বিষয়টি নিয়ে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির মাধ্যমে একটি লিখিত অভিযোগ দিয়েছি।

তুহিন আরো বলেন, ইংরেজি বিভাগের মাহমুদুল হাসান রুপক, মার্কেটিং বিভাগের মাহিন হোসেন, ইতিহাস বিভাগের রাজীবুল আলম, ইংরেজি বিভাগের আলী তানভীর মিলে আমাকে মারধর করে।

ঘটনার বিষয়ে জানতে চাইলে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় প্রক্টর আলী আজগর চৌধুরী বলেন, বিষয়টি নিয়ে আমাকে লিখিতভাবে অভিযোগ করা হয়েছে। ঘটনায় জড়িতদের বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা নেওয়া হবে।

তিনি আরো বলেন, গত কয়েকদিন ধরে ছাত্র নামধারী কয়েকজন সন্ত্রাসী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার সুষ্ঠু পরিবেশ নষ্ট করছে। তাদেরকে আমরা সনাক্ত করার চেষ্টা করছি। দ্রুততম সময়ের মধ্যে তাদের বিরুদ্ধে বিশ্ববিদ্যালয়ের প্রচলিত আইনে ব্যবস্থা নেওয়া হবে।

ঘটনার বিষয়ে জানতে চাইলে শাখা ছাত্রলীগের সাবেক সদস্য মাহমুদুল হাসান রুপক বলেন, যে ঘটনাটি ঘটেছে এটি একটি অনাকাঙ্কিত ঘটনা। আমি এর জন্য দুঃখ প্রকাশ করছি।

এদিকে সাংবাদিক মারধরের ঘটনায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির (চবিসাস) এক জরুরি সভাশেষে সোমবার (১০ সেপ্টেম্বর) দুপুরে সমিতির সভাপতি সৈয়দ বাইজিদ ইমন ও সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল ফয়সাল উদ্বেগ জানিয়ে বলেন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ক্যাম্পাসে সাংবাদিকদের হুমকি, মারধরসহ নির্যাতনের ঘটনা বেড়ে চলছে। এটি মুক্ত সাংবাদিকতার পরিপন্থী বলে আমরা মনে করি। তাই এসব ঘটনা বন্ধে বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে জড়িতদের বিরুদ্ধে দৃষ্টান্তমূলক ব্যবস্থা নেওয়ার দাবি জানাই।

জয়নিউজ/এনএআর/জেডএইচ

আরও পড়ুন
লোড হচ্ছে...