জুরাছড়িতে বঙ্গবন্ধুর শাহাদাত বার্ষিকী

0

জুরাছড়ি আওয়ামী লীগের উদ্যোগে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪ তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (১৪ আগস্ট) এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সভায় প্রধান অথিতি ছিলেন, রাঙামাটি জেলা আওয়ামী লীগের সহসভাপতি ও সাবেক রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান নিখিল কুমার চাকমা।

উপজেলা বিশ্রামাগারে অনুষ্ঠিত শোক সভায় সভাপতিত্ব করেন জুরাছড়ি আওয়ামী লীগের সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান প্রবর্তক চাকমা।

এ সময় বিশেষ অতিথি ছিলেন জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক জ্যোতির্ময় চাকমা (কেরল), রাঙামাটি জেলা পরিষদ সদস্য জ্ঞানেন্দু বিকাশ চাকমা।

সভায় বক্তব্য রাখেন, জুরাছড়ি উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি চারু বিকাশ চাকমা, জেলা যুবলীগের সাধারণ সম্পাদক উদয় শংকর চাকমা, জুরাছড়ি যুবলীগের সভাপতি সুমতি বিকাশ দেওয়ান ও জেলা ছাত্রলীগের সাধরণ সম্পাদক প্রকাশ চাকমা।

প্রধান অথিতি বলেন, পাবর্ত্য আঞ্চলিক সংগঠনগুলো গুপ্ত হত্যার মাধ্যমে পাহাড়ের সাধারণ মানুষদের জিম্মি করে রেখেছে। খতিয়ে দেখা হলে প্রতিটি পরিবারের কারো না কারো স্বজন এসব আঞ্চলিক দলের কর্মীদের হাতে হতাহত হয়েছেন।

তিনি উল্লেখ করে বলেন, ছাত্রলীগের নেতা সুদীপ্ত চাকমা (মক্কা), কিনা মোহন চাকমা, যুবলীগের নেতা অরবিন্দু চাকমাকে নির্মমভাবে হত্যা করা হয়েছে।

এর মধ্যে ছাত্রলীগের নেতা সুদীপ্ত চাকমা (মক্কা) ও নানিয়াচরের আমার আপন দুই ভাইকে অপহরণ করে হত্যা করা হয়েছে। দুঃখ্যজনক হলেও সত্য তাদের লাশ পর্যন্ত সমাধি করার সুযোগ দেওয়া হয়নি।

তিনি সকল রাজনৈতিক সংগঠনের কর্মীদের গণতান্ত্রিক পরিবেশে রাজনৈতিক চর্চার সহযোগিতা করে সম্মিলিতভাবে পার্বত্য শান্তি চুক্তি বাস্তবায়নের ঐক্যবদ্ধ আন্দোলনের অনুরোধ জানান।

এদিকে, উপজেলা প্রশাসনের উদ্যোগে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে রচনা, আবৃত্তি ও চিত্রাংকন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।

উপজেলা পরিষদের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত প্রতিযোগীতায় বিচারক হিসেবে উপস্থিত ছিলেন শিক্ষা কর্মকর্তা কৌশিক চাকমা, মহিলা বিষয়ক কর্মকর্তা তরুণ চাকমা, সমবায় কর্মকর্তা শ্যমল চক্রবর্ত্তীসহ বিভিন্ন বিদ্যালয়ের প্রধান শিক্ষকরা উপস্থিত ছিলেন।

জয়নিউজ/সুমন্ত/বিআর
আরও পড়ুন
লোড হচ্ছে...