লক্ষ্মীপুরে ডেঙ্গুতে শিশুসহ ২ জনের মৃত্যু

0

লক্ষ্মীপুরে ডেঙ্গু রোগে আক্রান্ত হয়ে চার বছরের এক শিশুসহ দুই জনের মৃত্যু হয়েছে। এদিকে গত ২৪ ঘণ্টায় লক্ষ্মীপুর সদরে ১৩ জন ও রামগঞ্জে একজনসহ মোট ১৪ জন নতুন রোগী ভর্তি হয়েছেন। এনিয়ে লক্ষ্মীপুর সদরে ৩৯ জন ও রামগঞ্জে দুইজন ডেঙ্গু রোগে আক্রান্ত হয়ে চিকিৎসা নিচ্ছেন।

সোমবার (১৪ আগস্ট) রাতে লক্ষ্মীপুর থেকে নোয়াখালীতে নেওয়ার পথে পরশ নামে চার বছরের এক শিশু মারা যায়। একইদিনে ডেঙ্গু আক্রান্ত হয়ে মারা গেছেন লক্ষ্মীপুর চন্দ্রগঞ্জ থানার দত্তপাড়া ইউনিয়নের আমির হোসেন নামে এক ব্যক্তি।

আমির হোসেন ঢাকা থেকে জ্বর নিয়ে লক্ষ্মীপুরের উদ্দেশে রওনা দিয়ে শনিবার বিকেলে গ্রামের বাড়িতে আসেন। নোয়াখালী জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় রোববার সকাল ৬টার দিকে তার মৃত্যু হয়।

এছাড়া কমলনগর উপজেলার চরজাঙ্গালীয়ার দাসপাড়া এলাকায় শনিবার সকাল থেকে চার বছরের শিশু পরশের জ্বর দেখা দেয়। পরে সোমবার বিকেলে একটি প্রাইভেট ডায়াগনস্টিক সেন্টারে পরীক্ষা-নিরীক্ষায় ডেঙ্গু ধরা পড়ে।

দুইদিনেও জ্বর ভালো না হওয়ায় আশঙ্কাজনক অবস্থায় সোমবার রাতে লক্ষ্মীপুর থেকে নোয়াখালীতে নেওয়ার পথে পরশ মারা যায়।

হাসপাতাল সূত্রে জানা গেছে, গত ১৮ দিনে ডেঙ্গু আক্রান্ত হয়ে লক্ষ্মীপুর সদর হাসপাতাল ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এ পর্যন্ত চিকিৎসা নিয়েছেন ২০১ জন। এর মধ্যে চিকিৎসা নিয়ে বাড়ি ফিরেছেন ১৬০ জন। আর ভর্তি হয়ে চিকিৎসা নিচ্ছেন ৪১ জন।

লক্ষ্মীপুর সদর হাসপাতালের ডা. কমলাশীষ রায় বলেন, ডেঙ্গু আক্রান্তদের চিকিৎসায় কোন ত্রুটি নেই। আতংকিত হওয়ার কিছু নেই।

জয়নিউজ/আতোয়ার/এমজেএইচ
আরও পড়ুন
লোড হচ্ছে...