ভারতীয় সহকারী হাইকমিশনারের সঙ্গে হিন্দু সেবক সংঘের সাক্ষাৎ

0

ভারতের ৭২তম স্বাধীনতা দিবস উপলক্ষে ভারতীয় দূতাবাস চট্টগ্রামের সহকারী হাইকমিশনার অনিন্দ্য ব্যানার্জীর সঙ্গে সৌজন্য সাক্ষাত করেছেন বিশ্ব হিন্দু সেবক সংঘের নেতৃবৃন্দ।

বুধবার (১৪ আগস্ট) বিকেলে নগরের খুলশীর ভারতীয় দূতাবাসে নেতৃবৃন্দ এ সৌজন্য সাক্ষাতে মিলিত হন।

এসময় বিশ্ব হিন্দু সেবক সংঘ বাংলাদেশ কমিটির সমন্বয়ক সাংবাদিক বিপ্লব পার্থের নেতৃত্বে প্রতিনিধি দল অনিন্দ্য ব্যানার্জীকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান। নেতৃবৃন্দ সহকারী হাইকমিশনারের মাধ্যমে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও ভারত সরকারকে স্বাধীনতা দিবসের শুভেচ্ছা জানান। সহকারী হাইকমিশনারও হিন্দু সেবক সংঘের নেতৃবৃন্দকে স্বাগত জানান।

সহকারী হাইকমিশনার অনিন্দ্য ব্যানার্জী বলেন, ‘১৯৭১ সাল থেকে ভারত বাংলাদেশের পাশে আছে। মুক্তিযুদ্ধে ভারত শুধু সামরিক সহযোগিতা করেনি, সাহায্যের হাত বাড়িয়েছিল বিভিন্ন পর্যায়ে। স্বাধীনতা যুদ্ধে বাংলাদেশি মুক্তিযোদ্ধা এবং ভারতীয় সেনাবিহিনী একসঙ্গে প্রাণ বিসর্জন দিয়ে এক স্থায়ী মৈত্রীর বন্ধন তৈরি করে গেছেন।’

তিনি বলেন, ‘৪৮ বছরে বাংলাদেশ অর্থনৈতিক ও সামাজিকভাবে অনেক উন্নতি করেছে। বাংলাদেশ এবং বাংলাদেশের মানুষের উন্নয়নে ভারত সবসময় পাশে দাঁড়িয়েছে। ভারত-বাংলাদেশের মৈত্রীর বন্ধন কখনো নষ্ট হবে না।’

এসময় উপস্থিত ছিলেন বিশ্ব হিন্দু সেবক সংঘের বাংলাদেশ কমিটির অন্যতম সমন্বয়ক অভয় অমৃত দাশ, তন্ময় দাশ রিন্টু, ফার্মাসিস্ট ডিউ লোধ, সংযুক্তা দাশ।

উল্লেখ, ১৯৪৭ সালের ১৫ আগস্ট ভারত ব্রিটিশদের কাছ থেকে স্বাধীনতা লাভ করে।

জয়নিউজ/এমজেএইচ
আরও পড়ুন
লোড হচ্ছে...