ছবিমুখী নয়, চাই জনমুখী রাজনীতি চর্চা: মেয়র নাছির

0

জনগণের সুখে-দুঃখে পাশে থেকে জনকল্যাণে নিজেদেরকে নিবেদিত করার জন্য নগর যুবলীগ নেতাদের নির্দেশনা দিয়েছেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন।

তিনি নেতৃবৃন্দের উদ্দেশে বলেন, ডেঙ্গু প্রাদুর্ভাবের এই সময়ে আমাদের নেতা-কর্মীদের মধ্যে অনেককে দেখা যাচ্ছে মশক নিধন কার্যক্রমের ছবি তুলতে। দুঃখজনক হলেও সত্যি, অনেকক্ষেত্রেই তারা ছবি তুলেই দায় সারছেন। জনসচেতনতা তৈরি বা সেবা কার্যক্রমে নেতা-কর্মীদের উপস্থিতি তেমন একটা ছিল না।

তিনি বলেন, রাজনীতির উদ্দেশ্য হওয়া উচিত জনকল্যাণ। জনগণের সেবায় রাজনৈতিক নেতা-কর্মীদের নিবেদিত হতে হবে। নইলে জনগণ আমাদের ভুলে যাবে।

বুধবার (১৪ আগস্ট) বিকেলে চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) সম্মেলন কক্ষে সিটি মেয়রের সঙ্গে চট্টগ্রাম মহানগর যুবলীগ নেতৃবৃন্দ ঈদের শুভেচ্ছা বিনিময়ে মিলিত হন। এসময় মেয়র এসব কথা বলেন।

তিনি বলেন, সাম্প্রতিক সময়ে দেশজুড়ে ডেঙ্গু রোগের প্রাদুর্ভাব দেখা দিয়েছে। প্রাণঘাতী এই রোগে অনেকে মারা গেছেন। তবে চট্টগ্রাম সিটি করপোরেশন এলাকায় চসিকের জোরদার মশক নিধন কার্যক্রমের ইতিবাচক প্রভাব দেখা যাচ্ছে। মশক নিধন কার্যক্রমে বিভাগীয় কমিশনার ও জেলা প্রশাসনও চসিকের সঙ্গে সহায়ক কার্যক্রম পরিচালনা করেছে। ফলে চট্টগ্রামে অন্যান্য অঞ্চলের মতো ডেঙ্গুর প্রাদুর্ভাব দেখা যায়নি। তাছাড়া চসিক রোগীদেরকে বিনামূল্যে রক্ত পরীক্ষাসহ নানামুখী সেবা দিয়ে যাচ্ছে।

এসময় চট্টগ্রাম মহানগর যুবলীগের যুগ্ম আহ্বায়ক দিদারুল আলম, সদস্য ওয়ার্ড কাউন্সিলর হাসান মুরাদ বিপ্লব, অ্যাডভোকেট আরশাদুর রহমান আসাদ, আবদুর রহিম, লিটন রায় চৌধুরী, বেলায়েত হোসেন রুবায়েত, নগর যুবলীগ নেতা এসএম আলম, ওয়াহিদুল আলম শিমুল, তানভীর আহমেদ রিংকু, সাখাওয়াত হোসেন সাকু, খোরশেদ আলম রহমান, নঈম উদ্দিন খান, তৌহিদ আজপসহ ওয়ার্ড ও থানা যুবলীগ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

জয়নিউজ/এমজেএইচ
আরও পড়ুন
লোড হচ্ছে...