কাশ্মীর ইস্যুতে যুদ্ধ বাধলে ভারতই দায়ী: ইমরান

0

কাশ্মীর বিষয়ে ভারতকে কড়া হুঁশিয়ারি দিলেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। তিনি বলেন,কাশ্মীর ইস্যুতে যদি যুদ্ধ বাধে, এর জন্য দায়ী হবে ভারতই।

অধিকৃত আজাদ-কাশ্মীরে দেওয়া ভাষণে তিনি বলেন, ভারত যদি ইট ছুঁড়ে, তা হলে প্রতিটি ইটের বদলা হিসেবে পাটকেল ছুঁড়বে পাকিস্তান।

কাশ্মীরে রাজ্য পরিচয় মুছে দেওয়া এবং দ্বিখণ্ডিত করার যে সিদ্ধান্ত নয়াদিল্লি ঘোষণা করেছে, একে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ‘কৌশলগত মহাভুল’ হিসেবে অভিহিত করেছেন ইমরান।

ইমরান বলেন, বিজেপির লোকেরা অসুস্থ মানসিকতার। ভারতকে একটি সহিষ্ণু সমাজ ভাবা হতো আগে, কিন্তু এবার যা করল, তার জন্য ফল ভুগতে হবে।

তিনি আরো বলেন, আরএসএস সদস্যরা মনে করে, মুসলমানরা তাদের ওপর কয়েকশ বছর শাসন করেছে। তাই এখন মুসলমানদের থেকে প্রতিশোধ নিতে হবে। কারণ তারা যদি হিন্দুদের ওপর শাসন না করত, তা হলে তারা একটি শক্তিশালী গোষ্ঠীতে পরিণত হতো। এটিই আরএসএসের মতাদর্শ।

ইমরান খান বলেন, এমন হিংসাত্মক মনোভাব ও মতাদর্শ নিয়ে বিগত কয়েক দশক আরএসএস বেশ তৎপর হয়েছে। বাবরি মসজিদ ধ্বংস এটির একটি অংশ ছিল। বিগত ৫ বছরে কাশ্মীর নিয়ে ভয়ঙ্কর পরিকল্পনা সাজিয়েছে। কাশ্মীরি জনগণকে আশ্বস্ত করে পাকিস্তানের প্রধানমন্ত্রী বলেন, ‘এখন থেকে আমি স্বাধীন কাশ্মীরের দূত হিসেবে কাজ করব।’

জয়নিউজ/বিআর
আরও পড়ুন
লোড হচ্ছে...