‘বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ত্যাগ বিশ্বে বিরল’

0

জাতিরজনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে আলোচনা সভা, খতমে কোরআন ও দোয়া মাহফিল করেছে চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থা (সিজেকেএস)।

বৃহস্পতিবার (১৫ আগস্ট) দুপুরে এম এ আজিজ স্টেডিয়াম কনভেনশন হলে এ শোক দিবসের কর্মসূচি অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন।

মেয়র বলেন, বাঙালি জাতির অধিকার আদায়ের জন্য বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ত্যাগ বিশ্বে বিরল। তিনি জীবনের ১৪টি মূল্যবান বছর কাটিয়েছেন পাকিস্তানের কারাগারে। ৭ মার্চ বঙ্গবন্ধুর ঐতিহাসিক ভাষণটি ছিল বাঙালি জাতির মুক্তি সংগ্রামের একটি পরিপূর্ণ ভাষণ। এ ভাষণে বাঙালির রাজনৈতিক, অর্থনৈতিক, সামাজিক আন্দোলন এবং অধিকার আদায়ের নির্দেশনা ছিল। ষড়যন্ত্রকারীরা বঙ্গবন্ধুকে হত্যা করে এদেশের উন্নয়ন থামিয়ে দিতে চেয়েছিলো। তাদের সেই আশা পূরণ হয়নি।
অবিলম্বে বঙ্গবন্ধু হত্যাকারীদের দেশে এনে বিচারের আওতায় আনার আহ্বান জানান মেয়র।

সিজেকেএস সহসভাপতি মোজাম্মেল হকের সভাপতিত্বে ও সিজেকেএস কাউন্সিলর হাসান মুরাদ বিপ্লবের সঞ্চালনায় বক্তব্য রাখেন চট্টগ্রাম প্রেস ক্লাবের সভাপতি ও চট্টগ্রাম বিভাগীয় ক্রীড়া সংস্থার সহসভাপতি আলী আব্বাস, বিভাগীয় ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক সিরাজউদ্দীন মো. আলমগীর।

এতে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সিজেকেএস যুগ্ম সম্পাদক আমিনুল ইসলাম, শাহজাদা আলম, নির্বাহী সদস্য লায়ন দিদারুল আলম চৌধুরী, সৈয়দ আবুল বশর, মোহাম্মদ ইউসুফ, আবদুল হান্নান আকবর, মো. মশিউর রহমান চৌধুরী, অহিদ সিরাজ চৌধুরী স্বপন ও রেখা আলম চৌধুরী।

এতে আরো উপস্থিত ছিলেন সিজেকেএস কাউন্সিলর ডেরিক র‌্যান্ডলফ, নজরুল ইসলাম লেদু, মমতাজুল হক রুক্কু, মাহমুদুর রহমান মাহবুব, প্রবীণ কুমার ঘোষ, সাইফুদ্দিন আহমেদ রবি, মো. কামাল উদ্দীন, এসএম সাইফুদ্দীন, শওকত হোছাইন, তৌফিকুল ইসলাম বাবু, দিদারুল আলম দিদার, রাশেদুর রহমান মিলন, জাহাঙ্গীর আলম, রায়হান উদ্দিন রুবেল ও সাইফুল আলম বাপ্পিসহ চট্টগ্রামের সর্বস্তরের ক্রীড়া সংগঠকরা।

জয়নিউজ/বিআর
আরও পড়ুন
লোড হচ্ছে...