ট্যুরিস্ট পুলিশের শোক দিবস পালন

0

গভীর শ্রদ্ধার সঙ্গে চট্টগ্রাম ট্যুরিস্ট পুলিশ পালন করেছে জাতির জনককে হারানোর দিনটি। বৃহস্পতিবার (১৫ আগস্ট) সকাল ৯টায় চট্টগ্রাম সার্কিট হাউজের সামনে থেকে বের করা হয় শোকর‌্যালি

এতে ট্যুরিস্ট পুলিশ চট্টগ্রাম বিভাগের অতিরিক্ত ডিআইজি মোহাম্মদ মুসলিমের নেতৃত্বে ট্যুরিস্ট পুলিশের সদস্যরা অংশ নেন।

র‌্যালিটি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে শিল্পকলা একাডেমিতে গিয়ে শেষ হয়। পরবর্তীতে ট্যুরিস্ট পুলিশ, চট্টগ্রাম বিভাগের পক্ষ থেকে জাতির জনকের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়।

পরে ট্যুরিস্ট পুলিশের অতিরিক্ত ডিআইজি কার্যালয়ের সভাকক্ষে শোক দিবসের আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

জাতীয় সংগীত পরিবেশনের মাধ্যমে অনুষ্ঠান শুরু হয়। এরপর পবিত্র কোরআন তেলাওয়াত, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবারবর্গের প্রতি শ্রদ্ধা নিবেদন করে এক মিনিট নিরবতা পালন করা হয়।

বঙ্গবন্ধুর ওপর নির্মিত হৃদয়বিদারক ডকুমেন্টারি প্রদর্শন এবং বঙ্গবন্ধুর ওপর তথ্যবহুল আলোচনা করেন ট্যুরিস্ট পুলিশের চট্টগ্রাম জোনের অতিরিক্ত পুলিশ সুপার হোসাইন মো. রায়হান কাজেমী।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম, বেড়ে ওঠা এবং সংগ্রামী জীবনের বিভিন্ন পর্যায়ের তথ্যবহুল মূল প্রবন্ধ উপস্থাপন করেন ট্যুরিস্ট পুলিশ চট্টগ্রাম রিজিয়নের পুলিশ সুপার মো. আপেল মাহমুদ।

এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন ট্যুরিস্ট পুলিশ চট্টগ্রাম বিভাগের অতিরিক্ত ডিআইজি মোহাম্মদ মুসলিম। তিনি ১৫ আগস্টের বিভিন্ন দিক নিয়ে আলোচনা করেন এবং জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবারবর্গের বিদেহী আত্মার প্রতি মাগফেরাত কামনা করেন।

ট্যুরিস্ট পুলিশ চট্টগ্রাম রিজিয়নের পুলিশ সুপার মো. আপেল মাহমুদের মোনাজাত পরিচালনার মাধ্যমে দোয়া মাহফিল ও আলোচনা সভা সমাপ্ত হয়।

জয়নিউজ/আরডি/এমজেএইচ

সরাসরি আপনার ডিভাইসে নিউজ আপডেট পান, এখনই সাবস্ক্রাইব করুন।

আরও পড়ুন
লোড হচ্ছে...