খাগড়াছড়িতে শোক দিবসে আলোচনা সভা

0

খাগড়াছড়িতে বঙ্গবন্ধুর শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাত বার্ষিকী পালিত হয়েছে।

বৃহস্পতিবার (১৫ আগস্ট) সকাল থেকে জেলা আওয়ামী লীগের কার্যালয়ে দোয়া মাহফিল, পতাকা উত্তোলন, পুষ্পমাল্য অর্পণ ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
আলোচনা সভায় বক্তব্য রাখেন, উপজাতীয় শরণার্থী বিষয়ক টাস্কফোর্স চেয়ারম্যান কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি।

এ সময় উপস্থিত ছিলেন, পার্বত্য চট্টগ্রামের সংরক্ষিত নারী এমপি বাসন্তী চাকমা, জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সহসভাপতি কংজরী চৌধুরী, কল্যাণ মিত্র বড়ুয়া, আওয়ামী লীগ নেতা জাহেদুল আলম, কল্যাণ মিত্র বড়ুয়া, জেলা আওয়ামী লীগের শিক্ষা ও মানব সম্পদ বিষয়ক সম্পাদক দিদারুল আলম দিদার, যুব ও ক্রীড়া সম্পাদক মংশেইপ্রু চৌধুরী অপু, সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আশুতোষ চাকমা, জেলা পরিষদ সদস্য জুয়েল চাকমা, আবদুল জব্বার, পার্থ ত্রিপুরা জুয়েল, শতরূপা চাকমা, জেলা ছাত্রলীগের সভাপতি টিকো চাকমা, যুবলীগের সভাপতি যতন কুমার ত্রিপুরাসহ অঙ্গ-সংগঠনের নেতাকর্মীরা এতে অংশ নেয়।

প্রধান অতিথি কুজেন্দ্র লাল ত্রিপুরা বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম না হলে এদেশের মানুষ কখনো উন্নত দেশের স্বপ্ন দেখত না। তাই বঙ্গবন্ধুর পলাতক খুনীদের দেশে ফিরিয়ে এনে ফাঁসি কার্যকরের মাধ্যমে এদেশকে কলঙ্কমুক্ত করা হবে বলে তিনি জানান।

অন্য দিকে, জেলা প্রশাসনের আয়োজনে আলাদাভাবে বঙ্গবন্ধুর ৪৪তম শাহাদাত বার্ষিকী পালিত হয়েছে। এ উপলক্ষে বৃহস্পতিবার সকালে একটি র‌্যালি বের করা হয়।
পরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ শেষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

খাগড়াছড়ি জেলা প্রশাসক মো. শহীদুল ইসলামের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি ছিলেন উপজাতীয় শরণার্থী বিষয়ক টাস্কফোর্স চেয়ারম্যান কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি।
এ সময় উপস্থিত ছিলেন খাগড়াছড়ি পুলিশ সুপার আহামার উজ্জামান, পৌরসভার মেয়র রফিকুল আলমসহ বিভিন্ন স্কুল-কলেজ-মাদ্রাসা ও সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারীরা।

জয়নিউজ/শ্যামল/বিআর
আরও পড়ুন
লোড হচ্ছে...