ছুটি শেষে ফিরছে মানুষ

0

টানা বন্ধ শেষে প্রাণ ফিরে পাচ্ছে নগর। দেশের বিভিন্ন প্রান্ত থেকে নগরে ফিরছে কর্মব্যস্ত মানুষ। এ অবস্থায় যাত্রীর ঢল নেমেছে বাস ও রেলস্টেশনে।

দীর্ঘ ছুটি শেষে নগরে ফিরছে কর্মমুখী মানুষ। শুক্রবার (১৬ আগস্ট) থেকেই নগরমুখী মানুষের ঢল শুরু হয়। আজ শনিবারও (১৭ আগস্ট) এ ঢল থাকবে- বলছেন সংশ্লিষ্টরা।

শনিবার (১৭ আগস্ট) সকালে নগরের কদমতলী রেলস্টেশন এবং অক্সিজেন, নতুন ব্রিজ ও একে খান বাস টার্মিনালে নগরমুখী মানুষের ঢল লক্ষ্য করা যায়।

বড় ধরনের ভোগান্তি ছাড়াই শহরে ফিরছে মানুষ। শহরমুখী প্রতিটি বাস ও ট্রেনের সিট ছিল যাত্রীতে পরিপূর্ণ। তবে ঈদের ছুটিতে নগর ছাড়ার সময় বাস ও ট্রেনের ছাদে যাত্রী থাকলেও ফেরার সময় তা দেখা যায়নি।

নোয়াখালী থেকে ঈদের ছুটি কাটিয়ে নগরে আসা বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা রাশেদুল হাসান জয়নিউজকে বলেন, কোরবানের ঈদে বাড়ি যাওয়ার আলাদা একটা আনন্দ ছিল। আজ (শনিবার) থেকে অফিস খোলা। তাই সকাল সকাল চলে এলাম। পরিবার এখনো বাড়িতে রয়ে গেছে। তাই একটু খারাপ লাগছে। কিন্তু কাজে তো যোগ দিতেই হবে। আমাকে চলে আসতে হলো।

ঈদের পর নগরে ফিরতে ভোগান্তি হয়েছে কিনা জানতে চাইলে রেলযাত্রী শহীদুল আলম বলেন, যাওয়ার সময়ের মতো ভিড় ছিল না। সময়মতো ট্রেন ছেড়েছে। ট্রেনের ছাদে চেপে কেউ আসেনি।

চট্টগ্রাম রেলওয়ের স্টেশন ম্যানেজার আজাদ আবুল কালাম জয়নিউজকে বলেন, পথে ভোগান্তির ভয়ে অনেক যাত্রী শুক্রবারই চলে এসেছেন। তবে শুক্রবাবের মতো আজও (শনিবার) যাত্রীর চাপ থাকবে।

জয়নিউজ/পার্থ/বিআর
আরও পড়ুন
লোড হচ্ছে...