চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়‘বঙ্গবন্ধু আন্তঃ ফুটবল টুর্নামেন্ট’

0

চবি প্রতিনধি: “খেলাধুলায় বাড়ে বল, মাদক ছেড়ে খেলতে চল” প্রতিপাদ্যকে সামনে রেখে বঙ্গবন্ধু আন্তঃ ফুটবল টুর্নামেন্টের আয়োজন করেছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ছাত্রলীগ। আজ বুধবার বিকেলে বিশ্ববিদ্যলয়ের এ এফ রহমান হল মাঠে এই টুর্নামেন্টের উদ্বোধন করা হয়।

মহান মুক্তিযুদ্ধের সাতজন বীরশ্রেষ্ঠ এবং বঙ্গবন্ধু তনয় শেখ রাসেলের নামে গড়া আটটি দল নিয়ে অনুষ্ঠিতব্য এই টুর্নামেন্টে আজকের উদ্বোধনী ম্যাচে অংশগ্রহণ করে বীরশ্রেষ্ঠ মতিউর রহমান একাদশ বনাম বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান একাদশ।

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন চবি ছাত্রলীগের সাবেক সিনিয়র সহ সভাপতি মনসুর আলম, সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক আবু তোরাব পরশ এবং সাবেক উপ গ্রন্থনা ও প্রকাশনা সম্পাদক ইকবাল হোসেন টিপু প্রমুখ।

১ম বারের মত আয়োজিত এই টুর্নামেন্টে ছাত্রলীগ শ্রদ্ধার সাথে স্মরণ করছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের মুক্তিযুদ্ধে শহীদ  ছয়জন বীর মুক্তিযোদ্ধা কে যারা দেশমাতৃকার টেনে নিজেদের জীবন বিলিয়ে দিয়েছিল।

ফুটবল টুর্নামেন্ট সম্পর্কে ছাত্রলীগের সাবেক উপ-গ্রন্থনা ও প্রকাশনা বিষয়ক সম্পাদক ইকবাল হোসন টিপু জয়নিউজবিডিকে বলেন, খেলা-ধুলা স্বাস্থ্যের জন্য ভালো। তাছাড়া বঙ্গবন্ধু তনয় শেখ রাসেলের স্মরণে আমাদের এ উদ্যেগ। এটা প্রথমবার। আশা করি, এ ধারা অব্যাহত থাকবে। খেলা-ধুলা তো আমরা এমনিতেই করি, সেটা যদি হয় শহীদদের স্মরণে তাহলে তা অনেক ভালো ।

এনএআর/এইচআর

 

আরও পড়ুন
লোড হচ্ছে...