হারানো চাকরি ফিরে পেলেন চউকের ১২ কর্মকর্তা-কর্মচারী

0

চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ (চউক) ১২ জন কর্মকর্তা-কর্মচারী হারানো চাকরি উচ্চ আদালতের নির্দেশে ফিরে পেয়েছেন।

রোববার (১৮ আগস্ট) ১২ জন কর্মকর্তা-কর্মচারীকে শূন্যপদে আত্মীকরণ সংক্রান্ত অফিস আদেশ জারি হয়।

এদের মধ্যে দুইজন সহকারি প্রকৌশলী, ছয়জন উপ-সহকারি প্রকৌশলী, দুইজন সার্ভেয়ার ও একজন অফিস সহকারি কাম কম্পিউটার অপারেটর, একজন অফিস সহায়ক।

চউক সূত্রে জানা যায়, চউক চেয়ারম্যান এম. জহিরুল আলম দোভাষ স্বাক্ষরিত আদেশে বলা হয়, বাংলাদেশ সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের রিট পিটিশন নম্বর ১৬৯৪৩/২৯১৭, সুপ্রিম কোর্ট আপিল বিভাগের লিভ টু আপিল নম্বর ১৪৩৪/২০১৮ এবং সুপ্রিম কোর্টের সিভিল রিভিউ পিটিশন নম্বর ৩৫৪/২০১৮ এর আদেশ, সিডিএ বোর্ডের ৪৩৩ ও ৪৩৫তম সভার সিদ্ধান্ত এবং গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ের নির্দেশে সিডিএ অনন্যা আবাসিক প্রকল্পের ১২ জন কর্মকর্তা-কর্মচারীকে সিডিএর রাজস্ব খাতে শূন্য পদে আত্মীকরণ কর হলো।

এ ব্যাপারে চউক চেয়ারম্যান এম. জহিরুল আলম দোভাষ জয়নিউজকে বলেন, উচ্চ আদালত ১২ জন কর্মকর্তা-কর্মচারীকে তাদের চাকরি ফিরিয়ে দিয়েছেন। তারা এর আগে আদালতের দ্বারস্থ হন। এরপর উচ্চ আদালত তাদেরকে চাকরিতে নিয়োগ দেওয়ার নির্দেশ দেন।

উল্লেখ, নগরের কুয়াইশ ও চান্দগাঁও মৌজায় ১৭৯ একর জমির ওপর অনন্যা আবাসিক প্রকল্প গড়ে সিডিএ। ২০০৪ সালে এ প্রকল্পের কাজ শুরু হয়। এ প্রকল্পে প্লট বরাদ্দ দেওয়া শুরু হয় ২০০৮ সালের জুলাইয়ে। ৩৯৭ কোটি ৬৭ লাখ টাকা প্রকল্প বাস্তবায়নে ব্যয় হয়। প্রকল্পের অধীন এসব কর্মকর্তা-কর্মচারী নিয়োগ দেওয়া হয়।

জয়নিউজ/কাউছার/এসআই
আরও পড়ুন
লোড হচ্ছে...