সীতাকুণ্ডে সিলিন্ডার বিস্ফোরণ, আহত ৩

0

সীতাকুণ্ডের সোনাইছড়ি ইউনিয়নের শীতলপুর এলাকায় ভলকানাইজিংয়ের সিলিন্ডার (গাড়ির চাকায় হাওয়া দেয়ার মেশিন) বিস্ফোরণে তিনজন আহত হয়েছেন।

আহতরা হলেন- মাহফুজুর রহমান (৩০), মো কাইয়ুম (৩২) ও মিন্টু (২৯)। গুরুতর আহত দোকানের মালিক মাহফুজুর রহমানকে স্থানীয়রা উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে ভর্তি করে।

সোমবার (১৯ আগষ্ট) দুপুরে শীতলপুর এলাকায় মহাসড়কের পাশে এ ঘটনা ঘটে।

স্থানীয়রা জানায়, দুপুর ১টার দিকে মাহফুজুর রহমান তার দোকানে ভলকানাইজিংয়ের সিলিন্ডারে হাওয়া ভরছিলেন। এমন সময় বিকট শব্দে সিলিন্ডারটি বিস্ফোরিত হয়ে প্রায় ৭০ ফুট উপরে উঠে গিয়ে বিদ্যুতের ১১ হাজার ভোল্টের তারের উপর পড়ে, সেখান থেকে সিলিন্ডারটি রাস্তার পাশে দাঁড়িয়ে থাকা একটি লরীর উপরে পড়ে। এতে লরির সামনের অংশ দুমড়েমুছড়ে যায়।

মিজান নামে পাশের দোকানের এক যুবক বলেন, সিলিন্ডারটি এতো প্রচন্ড শব্দে বিস্ফোরিত হয়েছে যে, আল্লাহর রহমতে তেমন হতাহতের ঘটনা ঘটেনি। ওই সময়ে দোকানের আশপাশে কেউ না থাকাতে বড় ধরণের বিপদ থেকে রক্ষা পেয়েছে।

এদিকে ঘটনাস্থল থেকে বার আউলিয়া হাইওয়ে থানার পুলিশ ক্ষতিগ্রস্ত লরী ও বিস্ফোরিত সিলিন্ডারটির অংশবিশেষ উদ্ধার করে থানায় নিয়ে যায়।

সীতাকুণ্ড মডেল থানার তদন্ত কর্মকর্তা মো. শামীম শেখ জয়নিউজকে বলেন, আমাদের পুলিশ টিম ঘটনাস্থল পরিদর্শন করেছে। ভলকানাইজিংয়ের সিলিন্ডারে অতিরিক্ত হাওয়া ভরার কারণে এটি বিস্ফোরিত হতে পারে।

জয়নিউজ/এসআই
আরও পড়ুন
লোড হচ্ছে...