মাসুমকে জিজ্ঞাসাবাদ শুরু করেছে পিবিআই

0

লালখান বাজার ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক দিদারুল আলম মাসুমকে হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ শুরু করেছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)।

সোমবার (১৯ আগস্ট) দুপুরে দিদারুল আলম মাসুমকে চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগার থেকে নগরের খুলশীর পিবিআই অফিসে নেওয়া হয়।

মামলার তদন্তকারী কর্মকর্তা পিবিআই চট্টগ্রাম মহানগর ইউনিটের পরিদর্শক সন্তোষ কুমার চাকমা বলেন, ছাত্রলীগ নেতা সুদীপ্ত বিশ্বাসকে হত্যার মামলায় ১৫ দিন আগে মাসুমকে জিজ্ঞাসাবাদের জন্য আদালত পিবিআইকে দুইদিনের রিমান্ডে নেওয়ার অনুমতি দিয়েছিল।

তবে জিজ্ঞাসাবাদের বিষয়ে আর কোনো তথ্য দিতে রাজি হননি পিবিআই পরিদর্শক সন্তোষ। তিনি বলেন, সুদীপ্ত হত্যা মামলার আসামি দিদারুল আলম মাসুমকে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। তদন্তের স্বার্থে জিজ্ঞাসাবাদের বিষয়ে কোনো তথ্য দেওয়া যাবে না।

এর আগে এক আবেদনের পরিপ্রেক্ষিতে মাসুমের দুটি অস্ত্রের লাইসেন্স বাতিলের নির্দেশ দেয় স্বরাষ্ট্র মন্ত্রণালয়। গত ৩১ জুলাই জেলা ম্যাজিস্ট্রেট লাইসেন্স বাতিল করে অস্ত্র দুটি জব্দের বিষয়ে চিঠি দেন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) কমিশনারকে।

সিএমপির বিশেষ শাখার উপ-কমিশনার মো. আব্দুল ওয়ারিশ খান বৃহস্পতিবার (১ আগস্ট) খুলশী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে অস্ত্র দুটি জব্দের নির্দেশ দেন।

উল্লেখ্য, গত ৪ আগস্ট রাত সাড়ে ১০টার দিকে মাসুমকে ঢাকার বনানীর কামাল আতার্তুক এভিনিউ’র ব্লু ওশান টাওয়ারের সামনে থেকে গ্রেপ্তার করে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) একটি টিম। ৫ আগস্ট মাসুমকে আদালতে হাজির করে সুদীপ্ত হত্যা মামলায় ১০ দিনের রিমান্ডে নেওয়ার আবেদন করেন পিবিআই পরিদর্শক সন্তোষ কুমার চাকমা। আদালত দুইদিনের রিমান্ড মঞ্জুর করেন।

জয়নিউজ/আরডি/এসআই
আরও পড়ুন
লোড হচ্ছে...