পাকিস্তানের সঙ্গে যুদ্ধে প্রস্তুত ভারতীয় সেনারা

বালাকোটে বিমান হামলার পর থেকেই পাকিস্তানের বিরুদ্ধে যে কোনো ধরনের হামলায় প্রস্তুত রয়েছে ভারতীয় সেনারা। পাকিস্তান যদি স্থলে হামলার মতো পরিস্থিতি তৈরি করে তবে ভারতও বসে থাকবে না।

- Advertisement -

জরুরি পরিস্থিতিতে সেনা উপ-প্রধানের ওপর বিশেষ ক্ষমতা দেয়া হয়েছে। ১৮ হাজার কোটি রুপির গোলাবারুদ এবং অন্যান্য অস্ত্রও মজুত রয়েছে। কেন্দ্রীয় সরকারকে এ বিষয়টি অনেক আগেই নিশ্চিত করেছিলেন ভারতের সেনা প্রধান জেনারেল বিপিন রাওয়াত।

- Advertisement -google news follower

সেনা সূত্র জানিয়েছে, বালাকোটে বিমান হামলার পরিকল্পনা নেয়াটা একটি চিন্তার বিষয় ছিল। পাকিস্তান যদি প্রতিশোধ নেয় তবে ভারত কি করবে সে বিষয়ে আশস্ত করেছিলেন সেনা প্রধান। তিনি কেন্দ্রীয় সরকারকে নিশ্চয়তা দিয়েছিলেন যে, পাক সেনাদের যে কোনো পরিকল্পনা ভেস্তে দিতে প্রস্তুত ভারতীয় সেনারা।

সাম্প্রতিক সময়ে কাশ্মীর ইস্যুতে নতুন করে পাকিস্তানের সঙ্গে উত্তেজনা শুরু হয়েছে ভারতের। এর মধ্যেই ভারতীয় সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত কর্মকর্তাদের সঙ্গে আলাপকালে এসব কথা জানান সেনা প্রধান বিপিন রাওয়াত। তিনি বলেন, প্রয়োজনে শত্রুর মাটিতে ঢুকে শত্রুকে শিক্ষা দেওয়ার জন্য তৈরি ভারতীয় সেনারা।

- Advertisement -islamibank

সাম্প্রতিক সময়ে দু’দেশের মধ্যে চলমান উত্তেজনার মধ্যে ভারতীয় সেনা প্রধানের এমন বক্তব্য উত্তেজনা আরও উসকে দেবে বলেই মনে করা হচ্ছে।

জয়নিউজ/পিডি

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM