‘অপরাধীর বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নিতে হবে’

‘অপরাধে জড়িতদের বিরুদ্ধে যথাযথ আইনগত ব্যবস্থা নিতে হবে। আইনশৃঙ্খলা পরিস্থিতি সমুন্নত রাখাসহ মানুষের জানমালের নিরাপত্তা নিশ্চিত করতে হবে।’

- Advertisement -

জেলা পুলিশের মাসিক অপরাধ পর্যালোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি খন্দকার গোলাম ফারুক। মঙ্গলবার (২০ আগস্ট) ‍সকাল সাড়ে ১০টায় হালিশহরের পুলিশ সিভিক সেন্টারে এ সভা অনুষ্ঠিত হয়।

- Advertisement -google news follower

তিনি বলেন, জঙ্গি ও মাধক ব্যবসায়ীদের আস্তানা ভেঙে দিতে হবে। এ লক্ষে নিজ নিজ এলাকায় নিয়মিত অভিযান পরিচালনা করতে হবে।

সভায় চট্টগ্রাম বিভাগের ১১ জেলার পুলিশ সুপারকে বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক ও ধর্মীয় সভা সমাবেশে জঙ্গিবাদ, মাদক বিরোধী বক্তব্য প্রদান এবং ডেঙ্গু প্রতিরোধে গণসচেতনতামূলক কর্মসূচি গ্রহণ করার নির্দেশ দেওয়া হয়।

- Advertisement -islamibank

সভাপতির বক্তব্যে সভায় পুলিশ সুপার নুরে আলম মিনা বলেন, দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্ব, আইনশৃঙ্খলা বিনষ্টকারীদের ষড়যন্ত্র বাংলাদেশ পুলিশ রুখে দেবে।

তিনি আরো বলেন, জেলায় জেলায় জঙ্গি ও মাদক ব্যবসায়ীদের বিরুদ্ধে সাঁড়াশি অভিযান পরিচালনা করতে হবে।

সভা শেষে রেঞ্জ ডিআইজি জুলাই মাসে পেশাগত কাজে সাফল্য অর্জনকারী অফিসার-ফোর্সদের মধ্যে বিভিন্ন ক্যাটাগরিতে পুরষ্কার বিতরণ করা হয়।

এতে অস্ত্র ও মাদক উদ্ধার, পরোয়ানা তামিল, আলোচিত মামলার ক্লু উদঘাটন ও কোর্টে প্রসিকিউশন পক্ষের মামলা পরিচালনাসহ ভালো কাজে অবদান রাখার জন্য রেঞ্জের ১৮ জন অফিসার-ফোর্সকে পুরষ্কৃত করা হয়।

জয়নিউজ/হিমেল/এসআই
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM