‘অপরাধীর বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নিতে হবে’

0

‘অপরাধে জড়িতদের বিরুদ্ধে যথাযথ আইনগত ব্যবস্থা নিতে হবে। আইনশৃঙ্খলা পরিস্থিতি সমুন্নত রাখাসহ মানুষের জানমালের নিরাপত্তা নিশ্চিত করতে হবে।’

জেলা পুলিশের মাসিক অপরাধ পর্যালোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি খন্দকার গোলাম ফারুক। মঙ্গলবার (২০ আগস্ট) ‍সকাল সাড়ে ১০টায় হালিশহরের পুলিশ সিভিক সেন্টারে এ সভা অনুষ্ঠিত হয়।

তিনি বলেন, জঙ্গি ও মাধক ব্যবসায়ীদের আস্তানা ভেঙে দিতে হবে। এ লক্ষে নিজ নিজ এলাকায় নিয়মিত অভিযান পরিচালনা করতে হবে।

সভায় চট্টগ্রাম বিভাগের ১১ জেলার পুলিশ সুপারকে বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক ও ধর্মীয় সভা সমাবেশে জঙ্গিবাদ, মাদক বিরোধী বক্তব্য প্রদান এবং ডেঙ্গু প্রতিরোধে গণসচেতনতামূলক কর্মসূচি গ্রহণ করার নির্দেশ দেওয়া হয়।

সভাপতির বক্তব্যে সভায় পুলিশ সুপার নুরে আলম মিনা বলেন, দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্ব, আইনশৃঙ্খলা বিনষ্টকারীদের ষড়যন্ত্র বাংলাদেশ পুলিশ রুখে দেবে।

তিনি আরো বলেন, জেলায় জেলায় জঙ্গি ও মাদক ব্যবসায়ীদের বিরুদ্ধে সাঁড়াশি অভিযান পরিচালনা করতে হবে।

সভা শেষে রেঞ্জ ডিআইজি জুলাই মাসে পেশাগত কাজে সাফল্য অর্জনকারী অফিসার-ফোর্সদের মধ্যে বিভিন্ন ক্যাটাগরিতে পুরষ্কার বিতরণ করা হয়।

এতে অস্ত্র ও মাদক উদ্ধার, পরোয়ানা তামিল, আলোচিত মামলার ক্লু উদঘাটন ও কোর্টে প্রসিকিউশন পক্ষের মামলা পরিচালনাসহ ভালো কাজে অবদান রাখার জন্য রেঞ্জের ১৮ জন অফিসার-ফোর্সকে পুরষ্কৃত করা হয়।

জয়নিউজ/হিমেল/এসআই
আরও পড়ুন
লোড হচ্ছে...