সাবেক সাব রেজিস্ট্রার-আইনজীবীসহ ৫ জনের বিরুদ্ধে দুদকের মামলা

0

দলিল জালিয়াতির মাধ্যমে জমি দখল ও আয়ের উৎস গোপন করায় পাঁচজনের বিরুদ্ধে পৃথক দুইটি মামলা দায়ের করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

দুদকের প্রধান কার্যালয়ের উপ পরিচালক শাহীন আরা মমতাজ ও চট্টগ্রাম-২ এর সহকারী পরিচালক মো. হুমায়ন কবীর বাদী হয়ে মামলা দুটি দায়ের করেন।

বুধবার (২১ আগস্ট) সকালে নগরের দুদক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান চট্টগ্রাম-১ এর উপ-পরিচালক লুৎফুল কবির চন্দন।

তিনি জানান, ২০১২ সালে দলিল জালিয়াতির মাধ্যমে ১৩০ কোটি টাকার বেশি মূল্যের ১ হাজার ১৮৪ শতক জমি দখলের অভিযোগের তদন্ত করে দুদক। অভিযোগের সত্যতা পাওয়ায় চারজনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। এ মামলায় অভিযুক্তরা হলেন সাবেক সদর সাব রেজিস্ট্রার (বর্তমানে নীলফামারীর জেলা রেজিস্ট্রার) মো. লুৎফুর রহমান, চট্টগ্রাম আদালতের আইনজীবী তৃষ্ণা ভট্টাচার্য, আগ্রাবাদ মুহুরীপাড়ার মৃত হাজি জেবল হোসেনের ছেলে মো. জাকির হোসেন ও পাঁচলাইশের আল মাদানী রোডের মৃত সামসুল আলমের ছেলে মো. আতাউল করিম উসমানী সোহেল।

এছাড়া অন্য একটি মামলায় রাঙামাটি পার্বত্য জেলা কার্যালয়ের সার্ভেয়ার মো. আবদুল গফুরের বিরুদ্ধে অবৈধ সম্পদ অর্জনের অভিযোগের সত্যতা পাওয়ায় মামলা করা হয়েছে।

জয়নিউজ/রিফাত/পিডি
আরও পড়ুন
লোড হচ্ছে...