এবার কাশ্মীরে সদস্য বাড়াচ্ছে বিজেপি

0

ভারত নিয়ন্ত্রিত কাশ্মীরে ২৩ হাজার নতুন সদস্য নিয়োগ দিয়েছে দেশটির ক্ষমতাসীন রাজনৈতিক দল বিজেপি। বিরোধপূর্ণ এই অঞ্চলটিতে নিজেদের সমর্থন বৃদ্ধির উদ্দেশ্যে নতুন কর্মী নেওয়ার এই কার্যক্রম পরিচালনা করা হচ্ছে।

বিজেপির ভাইস প্রেসিডেন্ট অভিনাশ রায় খান্না জম্মু ও কাশ্মীরের নির্বাচনি দায়িত্বে রয়েছেন। তিনি জানান, অনলাইনে মাধ্যমে সেখান থেকে ৩ লাখ ৫০ হাজার ১৭৪ জন নতুন সদস্য পেয়েছেন তারা। অফলাইন থেকেও আরও সদস্য আসার কথা। সবমিলে এই সংখ্যা দাঁড়াবে সাত লাখে।  বিজেপির সদস্য হতে হলে একটি নাম্বারে মিস কল দিলেই হবে।

সোমবার (৫ আগস্ট) ভারতীয় সংবিধানের ৩৭০ অনুচ্ছেদ বাতিলের মধ্য দিয়ে কাশ্মিরের স্বায়ত্তশাসনের অধিকার কেড়ে নেওয়া হয়। উপত্যকায় কারফিউ জারির পাশাপাশি টেলিফোন-ইন্টারনেট সেবাও বন্ধ রাখা হয়েছে। সেখানে থমথমে পরিস্থিতি বিরাজ করছে।

প্রতি রাজ্যেই ২০ শতাংশ সদস্য বাড়ানোর লক্ষ্য বিজেপির। লোকসভা নির্বাচনের আগে কাশ্মীরে তাদের সদস্য সংখ্যা ছিলো ৫ লাখ ২০ হাজার ৯৫৯ জন। সদস্য সংগ্রহ কার্যক্রম শুরুর আগে এই সংখ্যা ছিলো এক লাখের মতো। বারামুল্লাহ, শ্রীনগর এবং অনন্তনাগ থেকে নতুন করে ২৩ হাজার সদস্য যুক্ত হয়েছে। নিরাপত্তা পরিস্থিতি স্বাভাবিক হলে আরও সদস্য বাড়বে বলে আশাবাদ তাদের।

তবে জম্মু ও কাশ্মীরে খুব শিগগিরই নির্বাচন হয়তো হবে। নতুন আইন অনুযায়ী ৩১ অক্টোবরই কাশ্মীর ভারতের সঙ্গে চলে আসবে।

জয়নিউজ/পিডি

 

আরও পড়ুন
লোড হচ্ছে...