মোটরসাইকেল বাঁচাতে গিয়ে দুর্ঘটনায় চবির শিক্ষক বাস!

0

মোটরসাইকেলকে বাঁচাতে গিয়ে সড়কের ডিভাইডারে ধাক্কা দিয়েছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) একটি শিক্ষক বাস। এতে অন্তত ১০ জন আহত হয়েছেন।

বৃহস্পতিবার (২২ আগস্ট) দুপুর আড়াইটার দিকে চট্টগ্রাম-হাটহাজারী সড়কের বড়দিঘীর পাড় এলাকায় এ ঘটনা ঘটে। বাসটি ক্যাম্পাস থেকে শহরে ফিরছিল।

জানা গেছে, আটজন শিক্ষক, বাসচালক এবং চালকের সহকারী রয়েছেন আহতদের মধ্যে। এদের মধ্যে পাঁচ শিক্ষক, বাসচালক ও সহকারীর অবস্থা গুরুতর।

গুরুতর আহতরা হলেন- মার্কেটিং বিভাগের অধ্যাপক ড. শওকতুল মেহের, মাইক্রোবায়োলজি বিভাগের অধ্যাপক ড. ওয়াহিদা সুমি, পালি বিভাগের সহকারী অধ্যাপক সুদীপ্ত বড়ুয়া, পরিসংখ্যান বিভাগের সহযোগী অধ্যাপক চন্দন কুমার পোদ্দার, প্রাণরসায়ন ও অণুপ্রাণবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক মৌরি ঢালি, বাসচালক আবছার উদ্দিন ও বাস সহকারী সুকুমার।

আহত অন্যরা হলেন- ইতিহাস বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ আলী চৌধুরী, পালি বিভাগের শাসনানন্দ বড়ুয়া রুপন, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের সহকারী অধ্যাপক শাহ আলম।

চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) পুলিশ ফাঁড়ির উপ-সহকারী পরিদর্শক শীলব্রত বলেন, গুরুতর আহত চারজনকে চমেকে আনা হয়েছিল। পরে তাদের অন্যত্র নিয়ে যাওয়া হয়েছে। বাকিদের বিভিন্ন ওয়ার্ডে প্রাথমিক চিকিৎসা দেওয়া হচ্ছে।

প্রত্যক্ষদর্শী ও বিশ্ববিদ্যালয় পরিবহন সূত্রের বরাতে জানা যায়, দুপুর দেড়টার শিফটের বাসটি আড়াইটার দিকে হাটহাজারীর বড়দিঘীর পাড় এলাকায় পৌঁছায়। এসময় একটি মোটরসাইকেলকে বাঁচাতে গিয়ে সড়কের ডিভাইডারের উপর উঠে যায় বাসটি। এতে বাসের ডানপাশ ক্ষতিগ্রস্ত হয়। পরে প্রত্যক্ষদর্শীরা আহতদের উদ্ধার করে চমেকে পাঠায়।

বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রক্টর প্রণব মিত্র চৌধুরী জয়নিউজকে বলেন, শিক্ষকদের মধ্যে একজনের হাত ভেঙে গেছে। এছাড়াও বেশ কয়েকজন গুরুতর আহত হয়েছেন। চালক ও সহকারীসহ মোট দশজন আহত হয়েছেন। তাদের চিকিৎসা দেওয়া হচ্ছে।

খবর পেয়ে হাটহাজারী মডেল থানার একদল পুলিশ ঘটনাস্থলে পৌঁছায়। পরে ক্ষতিগ্রস্ত বাসটি সড়ক থেকে সরিয়ে নেওয়া হয়েছে।

জয়নিউজ/নবাব/এমজেএইচ
আরও পড়ুন
লোড হচ্ছে...