হাটহাজারীতে ৫০০ কেজি পলিথিন জব্দ

0

সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে বেশ কয়েক বছর ধরে পলিথিন উৎপাদন করে যাচ্ছিল মেসার্স রহিম পলি মার্ট নামে একটি প্রতিষ্ঠান। তবে শেষ রক্ষা হয়নি।

বৃহস্পতিবার (২২ আগস্ট) দুপুরে ওই নিষিদ্ধ পলিথিন তৈরির কারখানার সন্ধান পায় ভ্রাম্যমাণ আদালত। ফতেয়াবাদ রেলস্টেশনের পশ্চিমে কমিশনার রোডের এই কারখানায় মিলেছে বিক্রয় নিষিদ্ধ পলিথিন ও পলিথিন তৈরির উপকরণ।

দুপুর ১টা থেকে ৩টা পর্যন্ত প্রায় দুইঘণ্টার অভিযানে নেতৃত্ব দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও হাটহাজারী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রুহুল আমিন।

এসময় কারখানাটি থেকে প্রায় ৫০০ কেজি পলিথিন ও ৩০০ কেজি পলিথিন তৈরির উপকরণ জব্দ করা হয়। তবে কাউকে আটক করতে পারেনি ভ্রাম্যমাণ আদালত। পরে ইউএনও কারখানাটি বন্ধ করে দেন।

এ ব্যাপারে ইউএনও রুহুল আমিন জয়নিউজকে বলেন, আইনে বলা আছে পলিথিন ব্যাগ উৎপাদন, বিক্রয়, মজুদ ও পরিবহন সম্পূর্ণ নিষিদ্ধ। এ আইন কেউ অমান্য করলে জেল-জরিমানার বিধান রয়েছে। এরপরও ওই এলাকায় মাসুম বিল্লাহ নামে এক ব্যক্তি তার কারখানায় পলিথিন উৎপাদন ও বিপণন করে আসছিল।

তিনি আরও জানান, গোপন সংবাদের ভিত্তিতে ওই পলিথিনের কারখানায় অভিযান পরিচালনা করে পলিথিন ও পলিথিন তৈরির কাঁচামাল (উপকরণ) জব্দ করে তা ধ্বংস (পোড়ানো) করা হয়। এসময় ভ্রাম্যমাণ আদালতের উপস্থিতি টের পেয়ে কারখানার দেয়াল টপকে কর্মরত সবাই পালিয়ে যায়। তাৎক্ষনিকভাবে কারখানাটি বন্ধ করে দেওয়া হয়েছে।

জয়নিউজ/তালেব/এমজেএইচ
আরও পড়ুন
লোড হচ্ছে...