অটিস্টিক শিশুদের জন্য বরাদ্দ রেখেছে চসিক: মেয়র নাছির

0

চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, অটিস্টিক শিশু সমাজের বোঝা নয়। সঠিক পরিচর্যা ও প্রশিক্ষণের মাধ্যমে এদেরকে সমাজের মূল স্রোতে ফিরিয়ে আনতে চসিকের বাজেটে প্রতিবন্ধী কল্যাণ তহবিল বরাদ্দ রাখা হয়েছে।

শুক্রবার (২৩ আগস্ট) সকালে চসিকের কে বি আবদুচ ছাত্তার মিলনায়তনে “নিষ্পাপ” অটিজম ফাউন্ডেশনের দুইদিনব্যাপী এক প্রশিক্ষণ কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

অটিস্টিক শিশুদের উন্নয়নের লক্ষ্যে সরকার নানা উদ্যোগ নিয়েছে উল্লেখ করে সিটি মেয়র বলেন, প্রধানমন্ত্রী তনয়া সায়মা ওয়াজেদ পুতুল প্রতিবন্ধীদের জন্য নিরলস কাজ করে যাচ্ছেন। আন্তর্জাতিক জনমত সৃষ্টি করে প্রতিবন্ধীদের জীবনমান উন্নয়নে সায়মা ওয়াজেদ পুতুল বিশ্বে এখন পরিচিত একটি নাম।

প্রতিবন্ধীদের কল্যাণে সরকারের পাশাপাশি করপোরেট হাউস ও বিত্তবানদের এগিয়ে আসারও আহ্বান জানান মেয়র।

“নিষ্পাপ” অটিজম ফাউন্ডেশনের চেয়ারম্যান এম নাসিরুল হকের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক প্রকৌশলী ঝুলন কুমার দাশের সঞ্চালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অস্ট্রেলিয়ার ওলগা টেনিসন অটিজম সেন্টারের রিসার্চ ফেলো ও সূচনা ফাউন্ডেশনের কনসালটেন্ট ডা. নুসরাত ইয়াসমিন আহমেদ।

অনুষ্ঠানে উদ্বোধকের বক্তব্য রাখেন চট্টগ্রাম সমাজসেবা কার্যালয়ের উপপরিচালক শহীদুল ইসলাম। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন লায়ন জি কে লালা এমজেএফ, লে. কর্নেল ইমরান রেজা, চসিক প্রকৌশলী বিপ্লব দাশ। স্বাগত বক্তব্য রাখেন “নিষ্পাপ” অটিজম ফাউন্ডেশনের সভাপতি ডা. বাসনা মুহুরী।

জয়নিউজ/পার্থ/এমজেএইচ
আরও পড়ুন
লোড হচ্ছে...