চট্টগ্রামে আন্তর্জাতিক গার্মেন্টস শিল্পপণ্য মেলা শুরু বৃহস্পতিবার

0

বন্দরনগরী চট্টগ্রামে তিনদিনব্যাপী ‘গার্মেন্টেক চট্টগ্রাম ২০১৯’ মেলা শুরু হতে যাচ্ছে বৃহস্পতিবার (২৯ আগস্ট)।

তৃতীয়বারের মতো অনুষ্ঠিতব্য তৈরি পোশাক শিল্পের এই আন্তর্জাতিক মেলাটি হবে নগরের জিইসি কনভেশন সেন্টারে।

এদিন সকাল ১১টায় মেলার উদ্বোধন করবেন চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন।

উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি থাকবেন বিজিএমইএ’র প্রথম ভাইস প্রেসিডেন্ট এম এ সালাম, বিকেএমইএ’র ভাইস প্রেসিডেন্ট গওহর সিরাজ জামিল ও বিজিএমইএ’র ভারপ্রাপ্ত ভাইস প্রেসিডেন্ট এ এম চৌধুরী সেলিম।

এ উপলক্ষে মঙ্গলবার (২৭ আগস্ট) দুপুর ১টায় নগরের জামালখানের একটি রেস্টুরেন্টে এক সংবাদ সম্মেলনের আয়োজন করে মেলার আয়োজক সংস্থা এএসকে।

এসময় মেলার বিভিন্ন দিক তুলে ধরেন আয়োজক সংস্থা এএসকে ট্রেড ও এক্সিবিশন প্রাইভেট লিমিটেডের পরিচালক টিপু সুলতান ভূঁইয়া।

তিনি জানান, মেলায় অ্যালাইড প্রোডাক্ট, ফেব্রিক্স এন্ড গার্মেন্টস এক্সেসরিজ এবং সহযোগী সেবাগুলো তুলে ধরা হবে।

তিনি আরো জানান, এএসকে ট্রেড দেশি-বিদেশি অংশগ্রহণকারী প্রতিষ্ঠানগুলোকে নিয়ে তৈরি পোশাক শিল্পপণ্যের এ প্রদর্শনীর আয়োজন করছে।

টিপু সুলতান ভূঁইয়া বলেন, তৈরি পোশাক শিল্প সংশ্লিষ্ট যন্ত্রপাতি, ইয়েন ও কাপড়, সাপোর্ট সার্ভিসেস এবং সিএডি-সিএএম সেবা মেলার মূল আকর্ষণ। আশা করি এ মেলা চট্টগ্রামের আরএমজি সেক্টর সম্প্রসারণ এবং নতুন কারখানাগুলোর মান উন্নয়নে সহায়ক হবে।

‘এবারের মেলায় বাংলাদেশ, ভারত, চীনসহ ১০টি দেশের ৭০টি প্রতিষ্ঠান অংশগ্রহণ করবে। সবার জন্য উন্মুক্ত এই প্রদর্শনী প্রতিদিন বেলা ১১টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত চলবে,’ যোগ করেন তিনি।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন এএসকে ট্রেড ও এক্সিবিউশন প্রাইভেট লিমিটেডের পরিচালক নন্দগোপাল কে, বিজিএমইএ’র সাধারণ সম্পাদক আলতাফ মাহমুদ, আসাদ করিম, বাদল প্রমুখ।

জয়নিউজ/কাউছার/এমজেএইচ
আরও পড়ুন
লোড হচ্ছে...