চবিতে আন্তঃবিভাগ বিতর্ক প্রতিযোগিতা শুরু শুক্রবার

0

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ডিবেটিং সোসাইটির (সিইউডিএস) আয়োজনে ‘বিডিজবস ডট কম- সিইউডিএস আন্তঃ বিভাগ বিতর্ক প্রতিযোগিতা’শুরু হবে শুক্রবার (১৪ সেপ্টেম্বর)।

এছাড়া ১৯ সেপ্টেম্বর ‘সাম্প্রতিক চাকরির বাজার : বাস্তবতা ও প্রস্তুতি’শীর্ষক একটি সেমিনারও আয়োজন করতে যাচ্ছে সংগঠনটি।

বুধবার (১২ সেপ্টেম্বর) দুপুর ২.৩০টায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি (চবিসাস) কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে সিইউডিএসের প্রেসিডেন্ট আবু ফয়সাল এসব তথ্য জানান।

তিনি জানান, দুইদিন ব্যাপী চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) সমাজবিজ্ঞান অনুষদ অডিটোরিয়ামে আয়োজিত এই প্রতিযোগিতার প্রথম দিন বাংলা ও দ্বিতীয় দিন ইংরেজি বিতর্কের আসর অনুষ্ঠিত হবে। অনলাইন নিবন্ধন ভিত্তিক এ আসরে বাংলা বিতর্কে ২৪টি ও ইংরেজী বিতর্কে ২০টি দল অংশগ্রহণ করবে।

১৫ সেপ্টেম্বর (শনিবার) সমাপনী অনুষ্ঠানের মাধ্যমে শেষ হবে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) কেন্দ্রীয় বিতর্ক সংগঠন কর্তৃক আয়োজিত এই প্রতিযোগিতা।

সমাপনী অনুষ্ঠানে চবি আইন অনুষদের ডিন ও সিইউডিএসের এসোসিয়েট মডারেটর অধ্যাপক ড. এবিএম আবু নোমানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. ইফতেখার উদ্দিন চৌধুরী এবং বিশেষ অতিথি থাকবেন সমাজবিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. ফরিদ উদ্দীন চৌধুরী।

এ আয়োজনের আহ্বায়ক ইনজামাম উল হোসেন এবং যুগ্ম আহ্বায়ক আদনান চৌধুরী ও কাজী তৌফিকা ইসলাম।

সংবাদ সম্মেলনে সিইউডিএস সভাপতি জানান, অনলাইন ভিত্তিক চাকরির সাইট বিডিজবস ডট কমের সহায়তায় ১৯ সেপ্টেম্বর দুপুর ১২টায় একই অডিটোরিয়ামে ‘সাম্প্রতিক চাকরির বাজার: বাস্তবতা ও প্রস্তুতি’ বিষয়ক উন্মুক্ত সেমিনারের আয়োজন করা হবে।

জয়নিউজ/জেডএইচ

আরও পড়ুন
লোড হচ্ছে...