পরিচয়পত্রে ভুলের কারণে ভোগান্তির শিকার: চসিক মেয়র

0

‘দেশের নাগরিক হিসেবে পরিচয় এবং রাষ্ট্রীয় বিভিন্ন সুবিধা পেতে গেলে জাতীয় পরিচয়পত্র থাকা আবশ্যক। আজকে যারা নতুন পরিচয়পত্র চান, তাদের অনেকেই এ বিষয় সম্পর্কে অবগত নন। ফলে জাতীয় পরিচয়পত্রে ভুল ভ্রান্তি হচ্ছে। এতে অনেকেই ভোগান্তির শিকার হচ্ছে।’

ভোটার তালিকা হালনাগাদের লক্ষে চসিক ও নির্বাচন কমিশনের যৌথ উদ্যোগে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথির বক্তব্যে সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন এসব কথা বলেন। মঙ্গলবার (২৭ আগস্ট) সকালে কেবি আবদুস মিলনায়তনে এ সভা অনুষ্ঠিত হয়।

মেয়র বলেন, জাতীয় পরিচয়পত্র বা এনআইডি কার্ড আমাদের দৈনন্দিন জীবনে গুরুত্বপূর্ণ একটি বিষয়। এই এনআইডি কার্ড অনেক কাজেই অপরিহার্য। কার্ডটি ভোটার তালিকার ভিত্তিতে প্রস্তুত করা হয়। নির্বাচন কমিশনের এই ভোটার তালিকা হালনাগাদ কার্যক্রম যাতে সুষ্ঠু, নির্ভুল ও সঠিক হয়, সেই ব্যাপারে চসিক কাউন্সিলরদেরকে সর্বাত্মক সহযোগিতা কামনা করেন তিনি।

চট্টগ্রামের আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মুহাম্মদ হাসানুজ্জামানের সভাপতিত্বে ও সিনিয়র জেলা নির্বাচন অফিসার মোহাম্মদ মুনীর হোসাইন খানের সঞ্চালনায় সভায় উপস্থিত ছিলেন, চসিক প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ সামসুদ্দোহা।

সভায় আরো উপস্থিত ছিলেন কাউন্সিলর গোলাম মোহাম্মদ জোবায়ের, কফিল উদ্দিন খান, মোহাম্মদ জহুরুল আলম জসীম, মোহাম্মদ মোবারক আলী, এএফ কবির আহমদ মানিক, হাজী জাহাঙ্গীর আলম, এইচএম সোহেল, মোহাম্মদ মোরশেদ আলম, ছালেহ আহমদ চৌধুরী, সাইয়েদ গোলাম হায়দার মিন্টু, হাসান মুরাদ বিপ্লব ও ওয়ার্ড কাউন্সিলর মনোয়ারা বেগম মনি, সচিব মোহাম্মদ আবুল হাশেম ও নির্বাচন কমিশন চট্টগ্রাম কার্যালয়ের কর্মকর্তা কামরুল আলম,পল্লবী চাকমা, মোহাম্মদ সাহিদ হোসেন ,মোহাম্মদ শহিদুল আলম, জাকিয়া হোসাইন, এমকে আহমদ ও মোহাম্মদ মোজাম্মেল হক।

ভোটার তালিকা হালনাগাদ কার্যক্রম-২০১৯ উপলক্ষে তথ্য সংগ্রহ ও রেজিস্ট্রেশন কার্যক্রম বন্দর ৮ সেপ্টেম্বর শুরু এবং শেষ হবে ৯ অক্টোবর, ডবলমুরিং-এ ২১ সেপ্টেম্বর শুরু এবং শেষ হবে ২৭ অক্টোব, পাঁচলাইশে ৩০ সেপ্টেম্বর শুরু এবং ৩১ অক্টোবর, কোতোয়ালি ৫ অক্টোবর শুরু এবং শেষ হবে ১৮ নভেম্বর, চান্দগাঁও শুরু ৩০ অক্টোবর এবং শেষ হবে ১৭ নভেম্বর, পাহাড়তলীতে শুরু হয়ে ৩ নভেম্বর এবং শেষ হবে ১৮ নভেম্বর।

জয়নিউজ/হিমেল/বিআর
আরও পড়ুন
লোড হচ্ছে...