বঙ্গোপসাগরে ফিশিং বোটে ডাকাতি, মাঝিকে গুলি

0

বঙ্গোপসাগরের কুতুবদিয়া চ্যানেলে গত মঙ্গলবার (১১ সেপ্টেম্বর) রাতে মাঝিকে গুলি করে বাঁশখালীর এক ফিশিং বোটে ডাকাতি করেছে জলদস্যুরা। এ সময় বোটের মাঝিকে গুলি করে জলদস্যু বাহিনী। পরে ওই বোটের ১২ মাঝি-মাল্লাকে অন্য ফিশিং বোটে উঠিয়ে দিয়ে ফিশিং বোটটি লুট করে নিয়ে যায় তারা।

লুন্ঠিত ফিশিং বোট ফিরিয়ে দিতে মালিকের কাছ থেকে ৫ লাখ টাকা চাঁদা দাবি করছে জলদস্যু বাহিনী। আল্লাহ’র দান নামের ওই ফিশিং বোটের মালিক বাঁশখালীর শেখেরখীল ইউনিয়নের ফাঁড়ির মুখ এলাকার নুরুল কবির। তিনি ডাকাতি ও বোট লুটের ঘটনা কোস্টগার্ডকে জানালে কোস্টর্গাডের জাহাজ উদ্ধার অভিযানে নামে। গুলিবিদ্ধ মাঝি মো. মনু (২৯) কে কক্সবাজারের একটি হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে।

ফিশিং বোটের মালিক নুরুল কবির বলেন, ‘ জলদস্যুরা বোটের মাঝিকে গুলি করে মালামাল লুটের পর বোটটিও নিয়ে গেছে। জলদস্যুরা মোবাইলে ফোন করে ওই বোট ফিরিয়ে দিতে ৫ লাখ টাকা চাঁদা দাবি করে। কিছুক্ষণ পর পর এক এক মোবাইল নম্বর থেকে ফোন করছে। বোট ডাকাতির ঘটনা কোস্টগার্ডকে জানানোর পর তারা উদ্ধার অভিযানে নামে। গুলিবিদ্ধ মনু মাঝিকে কক্সবাজারে চিকিৎসা দেয়া হচ্ছে। অন্য জেলেরা বাড়ি ফিরে এসেছে।’

কোস্টগার্ড পূর্ব জোনের স্টাফ অফিসার লেফটেন্যান্ট কমান্ডার সাইফুল ইসলাম বলেন, ‘ বোট ডাকাতি ও লুটের ঘটনা জানার সাথে সাথে আমাদের ‘সবুজ বাংলা’ জাহাজটি উদ্ধার অভিযানে নেমেছে।

জয়নিউজ/জেডএইচ

আরও পড়ুন
লোড হচ্ছে...