শেখ হাসিনা নারীবান্ধব প্রধানমন্ত্রী: শামীম

0

‘নারীরা যাতে দেশের সর্বক্ষেত্রে আত্মসামাজিক উন্নয়নে ভূমিকা রাখতে পারে তাই বর্তমান সরকার বিভিন্ন প্রকল্প চালু করেছে। জননেত্রী শেখ হাসিনা নারীবান্ধব প্রধানমন্ত্রী। তিনি নারী স্পিকার, নারী পররাষ্ট্রমন্ত্রী, নারী স্বরাষ্ট্রমন্ত্রীসহ সেনাবাহিনীর বিভিন্ন পদে নারীদের পদায়ন করেছেন।’

লোহাগাড়া উপজেলা প্রশাসনের উদ্যোগে আয়োজিত সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন পানি সম্পদ মন্ত্রণালয়ের উপমন্ত্রী একেএম এনামুল হক শামীম।

বুধবার (২৮ আগস্ট) দুপুর ২টায় লোহাগাড়ার বড়হাতিয়া আদর্শ উচ্চ বিদ্যালয়ের মাঠে এ সভা অনুষ্ঠিত হয়।

শামীম বলেন, বর্তমান সরকার শিক্ষাবান্ধব। বছরের শুরুতে শিক্ষার্থীদের হাতে ৩৮ কোটি বই বিতরণ করা হয়। যাতে বছরের শুরুতেই কোমলমতি শিক্ষার্থীরা পাঠদানে মনযোগী হতে পারে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ব্যারিষ্টার বিপ্লব বড়ুয়া। তিনি বলেন, বড়হাতিয়া উচ্চ বিদ্যালয়কে সম্পূর্ণ ডিজিটাল স্কুলে পরিণত করা হবে। পাশাপাশি সাতকানিয়া-লোহাগাড়ায় ডলু এবং টংকাবর্তী ভাঙন থেকে রক্ষা করতে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া হবে।

উপজেলা নির্বাহী কর্মকতা (ইউএনও) তৌছিফ আহমেদের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন স্থানীয় সংসদ সদস্য ড. আবু রেজা নদভী, দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মোসলেম উদ্দিন আহমেদ, লোহাগাড়া উপজেলা চেয়ারম্যান জিয়াউল হক চৌধুরী বাবুল প্রমুখ।

সভায় বক্তরা বলেন, ইতোমধ্যে ডলু ও টংকাবর্তী নদীর ভাঙন প্রতিরোধে ৩৩৩ কোটি টাকার উন্নয়ন প্রকল্প বাস্তবায়নের পথে।

এসময় বড়হাতিয়া আদর্শ উচ্চ বিদ্যালয়ে একটি ডিজিটাল ল্যাব উদ্বোধন করা হয়। পাশাপাশি বিদ্যালয়ে একটি শেখ রাসেল ডিজিটাল ল্যাব করার প্রতিশ্রুতি দেন অনুষ্ঠানের প্রধান অতিথি।

এসময় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে ১০০ জন দুঃস্থদের মাঝে ৫ হাজার টাকা করে চেক বিতরণ করা হয়।

অনুষ্ঠান সঞ্চালনা করেন লোহাগাড়া সহকারী কমিশনার (ভূমি) পদ্মাসন সিংহ। সভা শেষে বঙ্গবন্ধুর অসামাপ্ত আত্মজীবনী বই শিক্ষার্থীদের মাঝে বিতরণ করা হয়।

জয়নিউজ/পুস্পেন/এসআই
আরও পড়ুন
লোড হচ্ছে...