চবিতে ভর্তি আবেদন শুরু ৮ সেপ্টেম্বর

0

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) ২০১৯-২০ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তির আবেদন শুরু ৮ সেপ্টেম্বর। চলবে ৩০ সেপ্টেম্বর পর্যন্ত। এবার ভর্তির আবেদন ফি ধরা হয়েছে ৫৫০ টাকা।

বুধবার (২৮ আগষ্ট) বেলা ১১টায় চবি উপাচার্যের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত ভর্তি কমিটির সভায় এ সিদ্ধান্ত হয়।

বিশ্ববিদ্যালয়ের রুটিন দায়িত্বপ্রাপ্ত উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতারের সভাপতিত্বে সভায় চবির বিভিন্ন অনুষদের ডিনবৃন্দ, বিভাগীয় সভাপতি ও ইনস্টিটিউটের পরিচালকবৃন্দ, হলের প্রভোস্টবৃন্দ, ওয়ার্ডেন, রেজিস্ট্রার, প্রক্টর এবং একাডেমিক কাউন্সিল কর্তৃক নির্বাচিত শিক্ষক প্রতিনিধিবৃন্দ, আইসিটি সেলের পরিচালক এবং অফিস প্রধানরা উপস্থিত ছিলেন।

সভায় জানানো হয়, চবি ২০১৯-২০ শিক্ষাবর্ষের ১ম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণিতে ভর্তির জন্য আগামী ৮ সেপ্টেম্বর বেলা ১১টা থেকে ৩০ সেপ্টেম্বর রাত ১১.৫৯টা পর্যন্ত অনলাইনে আবেদন করা যাবে। আবেদন ফি ১ অক্টোবর রাত ১১.৫৯টা পর্যন্ত জমা দেওয়া যাবে।

২০১৯-২০ শিক্ষাবর্ষে ১ম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণিতে ভর্তি পরীক্ষার প্রতি ইউনিট/উপ-ইউনিটে আবেদন ফি ৪৭৫ টাকা ও আবেদন প্রসেসিং ফি ৭৫ টাকাসহ সর্বমোট ৫৫০ টাকা নির্ধারণ করা হয়েছে।

এছাড়াও সভায় ভর্তি পরীক্ষার সময়সূচি ঘোষণা করা হয়। ‘বি’ ইউনিট ২৭ অক্টোবর, ‘ডি’ ইউনিট ২৮ অক্টোবর, ‘এ’ ইউনিট ২৯ অক্টোবর, ‘সি’ ইউনিট ৩০ অক্টোবর এবং ‘বি-১’ উপ-ইউনিট ও  ‘ডি-১’ উপ-ইউনিটের ভর্তি পরীক্ষা ৩১ অক্টোবর অনুষ্ঠিত হবে।

ডেপুটি রেজিস্ট্রার (একাডেমিক) এবং ভর্তি কমিটির সচিব সভা পরিচালনা করেন। ভর্তি সম্পর্কিত বিস্তারিত তথ্যাবলী পরবর্তীতে বিজ্ঞপ্তির মাধ্যমে জানানো হবে বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

জয়নিউজ/নবাব/এসআই
আরও পড়ুন
লোড হচ্ছে...