বন্দরের টার্মিনাল অপারেটর সাইফ পাওয়ারটেক

0

চট্টগ্রাম বন্দরে আগামী ৬ বছরের জন্য টার্মিনাল অপারেটর হিসেবে নিয়োগ পেয়েছে সাইফ পাওয়ারটেক লিমিটেড।

বুধবার (২৮ আগস্ট) সচিবালয়ে মন্ত্রিপরিষদ সম্মেলন কক্ষে অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামালের সভাপত্বিতে অনুষ্ঠিত সভায় এ প্রস্তাবে অনুমোদন দেওয়া হয়।

সভা শেষে অর্থমন্ত্রী মুস্তফা কামাল সাংবাদিকদের বলেন, সভায় ক্রয় সংক্রান্ত দুইটি প্রস্তাবের অনুমোদন দেওয়া হয়েছে। প্রস্তাব দুইটিতে মোট ব্যয় হবে ৩৪২ কোটি ৪৬ লাখ ৫২ হাজার ৬১৯ টাকা।

তিনি বলেন, চট্টগ্রাম বন্দরের চিটাগাং কন্টেইনার টার্মিনাল (সিসিটি) এলাকায় কন্টেইনার ও কার্গো হ্যান্ডেলিং কাজটি জটিল প্রকৃতির। তাই পিপিআর ২০০৮ অনুসরণ পূর্বক ‘সিঙ্গেল স্টেজ টু ইনভেলাপ’ পদ্ধতিতে ৬ বছরের জন্য টার্মিনাল অপেরেটর নিয়োগের ক্রয় প্রস্তাব অনুমোদন দেওয়া হয়েছে।

‘এই প্রকল্পটি বাস্তবায়নে ব্যয় ধরা হয়েছে ৩০৩ কোটি ৯৯ লাখ ৩৫ হাজার ৬৪০ টাকা। প্রস্তাবটি বাস্তবায়ন করবে নৌপরিবহন মন্ত্রণালয়।’

অর্থমন্ত্রী জানান, অপারেটর নিয়োগের জন্য দরপত্র আহ্বান করা হলে ৪টি প্রতিষ্ঠান দরপত্র ক্রয় করে এবং একটি প্রতিষ্ঠান দরপত্র দাখিল করে। টিইসি কর্তৃক মূল্যায়িত ও সুপারিশকৃত সাপ্লিমেন্টারি রেসপন্সিভ হিসেবে প্রতিষ্ঠান সাইফ পাওয়ারটেক লিমিটেডকে ৬ বছরের জন্য টার্মিনাল অপারেটর নিয়োগের কাজ দেওয়া হয়েছে।

জয়নিউজ/আরডি/এসআই
আরও পড়ুন
লোড হচ্ছে...