টিআইসিতে সুদর্শন দাশের তবলার মূর্ছনা

0

চারটি গিনেজ ওয়ার্ল্ড রেকর্ডধারী ব্যারিস্টার পন্ডিত সুদর্শন দাশ নিজের একক তবলা বাদনে মুগ্ধ করেছেন চট্টগ্রামের শ্রোতাদের।

বৃহস্পতিবার (২৯ আগস্ট) সন্ধ্যা ৬টায় নগরের থিয়েটার ইনস্টিটিউট (টিআইসি) মিলনায়তনে সাংস্কৃতিক সংগঠন ‘শিশুমেলা’ এ অনুষ্ঠানের আয়োজনে করে।

অনুষ্ঠানের উদ্বোধন করেন সাবেক লায়ন জেলা গভর্নর লায়ন রূপম কিশোর বড়ুয়া। তিনি বলেন, পৃথিবীতে যেকোনো জিনিস চাইলে তার জন্য অধ্যবসায় জরুরি। সুদর্শন দাশের প্রতি আমি কৃতজ্ঞ। কারণ তিনি চট্টগ্রামসহ পুরো বাংলাদেশকে বিশ্বের কাছে তুলে ধরেছেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ভারতীয় সহকারী হাইকমিশনার অনিন্দ্য ব্যানার্জী।

অনিন্দ্য ব্যানার্জী বলেন, সংগীতচর্চা আমাদের নানা কুচিন্তা থেকে মুক্ত করে। তাছাড়া সঙ্গীত আমাদের জঙ্গিবাদ এবং সন্ত্রাসবাদ থেকে দূরে রাখে। তাছাড়া সঙ্গীত আমাদের প্রেরণা জোগায়।

চট্টগ্রামের সন্তান ব্যারিস্টার পন্ডিত সুদর্শন দাশ বলেন,
আমি বাঙালি। আমি এপার-ওপার, দুই বাংলারই মানুষ। আমার লক্ষ্য দেশের জন্য, দেশের মানুষের জন্য কিছু করা।

এসময় তিনি অনুষ্ঠানের আয়োজক রুবেল দাশ প্রিন্সকে একটি গোল্ড মেডেল পড়িয়ে দেন। অনুষ্ঠানে সুদর্শন দাশের ওপর একটি তথ্যচিত্র তুলে ধরা হয়।

চিকিৎসাবিজ্ঞানী অধ্যাপক ডা. একিউএম সিরাজুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সহসভাপতি রিয়াজ হায়দার চৌধুরী, চট্টগ্রাম প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক চৌধুরী ফরিদ, ৩২নং আন্দরকিল্লা ওয়ার্ডের কাউন্সিলর জহর লাল হাজারী।

অনুষ্ঠান পরিচালনা করেন শিশুমেলা পরিচালক রুবেল দাশ প্রিন্স।

জয়নিউজ/হিমেল/এমজেএইচ
আরও পড়ুন
লোড হচ্ছে...