ইউরোপ সেরা ফন ডিক

0

লিভারপুলের ডাচ ডিফেন্ডার ভিরগিল ফন ডিককেই নির্বাচিত করা হলো উয়েফা বর্ষসেরা ফুটবলার হিসেবে। এ দৌড়ে বার্সেলোনা তারকা লিওনেল মেসি এবং জুভেন্টাস তারকা ক্রিশ্চিয়ানো রোনালদোকে পেছনে ফেলেছেন লিভারপুলের এ ডাচ ডিফেন্ডার।

ফ্রান্সের মোনাকোয় আজ উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের ড্র অনুষ্ঠান এবং বর্ষসেরা ফুটবলার পুরস্কারের ঝমকালো অনুষ্ঠানে ঘোষণা করা হলো সেরা ফুটবলার হিসেবে ভিরগিল ফন ডিকের নাম।

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের গত মৌসুমে বলতে গেলে একাই লিভারপুলকে চ্যাম্পিয়ন করেছিলেন ফন ডিক। তাকে ফাঁকি দিয়ে প্রতিপক্ষের গোল করা ছিল রীতিমত দুরহ ব্যাপার। যদিও মোহামেদ সালাহ, রবার্তো ফিরমিনো কিংবা সাদিও মানেরা গোল করেছেন।

কিন্তু লিভারপুলের চ্যাম্পিয়ন্স লিগ জয়ের অন্যতম কান্ডারিই ছিলেন ফন ডিক। যে কারণে লা লিগা জয়ী লিওনেল মেসি কিংবা উয়েফা নেশন্স লিগজয়ী ক্রিশ্চিয়ানো রোনালদোর চেয়ে এগিয়ে থাকলেন ফন ডিক।

আর ইতিহাসে প্রথম কোনো ডিফেন্ডার হিসেবে উয়েফার বর্ষসেরার পুরস্কার জিতলেন তিনি।
এবার দ্বিতীয় হয়েছেন মেসি এবং তৃতীয় হলেন রোনালদো। লিভারপুলের গোলরক্ষক অ্যালিসন বেকার হলেন চতুর্থ, মোহামেদ সালাদ এবং সাদিও মানে হলেন যথাক্রমে পঞ্চম এবং ৬ষ্ঠ।

এছাড়া ইউরোপের সেরা গোলরক্ষকের পুরস্কার জিতে নিলেন লিভারপুলের ব্রাজিলিয়ান অ্যালিসন বেকার। সেরা ডিফেন্ডার অবধারিতভাবেই ভিরগিল ফন ডিক।

জয়নিউজ/পিডি

আরও পড়ুন
লোড হচ্ছে...