বঙ্গবন্ধুকে নয়, রাষ্ট্রকে হত্যার ষড়যন্ত্র ছিল: তথ্যমন্ত্রী

0

৭৫ সালের ১৫ আগস্টে শুধু বঙ্গবন্ধুকে হত্যা নয়, রাষ্ট্রকে হত্যার একটি ষড়যন্ত্র ছিল বলে এমন মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ।

শুক্রবার (৩০ আগস্ট) সকাল ১১টায় দামপাড়া পুলিশ লাইন মাঠে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের আয়োজনে শোক দিবসের আলোচনা সভায় এ মন্তব্য করেন তিনি।

তথ্যমন্ত্রী বলেন, বঙ্গবন্ধু দূরদর্শী রাজনৈতিক নেতা ছিলেন। পাকিস্তানের কারাগার থেকে মুক্তি পেয়ে ফেরার সময় ইন্দিরা গান্ধীর সঙ্গে প্রথম সাক্ষাতে বলেছিলেন- মিসেস গান্ধী আপনার সৈন্য কখন ফেরত নেবেন। বঙ্গবন্ধুর দূরদর্শী রাজনৈতিক চিন্তার কারণে সেদিন তিন মাসের মাথায় ভারতীয় সৈন্য ফেরত গিয়েছিল।

তিনি আরো বলেন, বঙ্গবন্ধু যখন দেশকে সমৃদ্ধির পথে নিয়ে যাচ্ছিলেন তখনই তাকে হত্যা করা হয়। বঙ্গবন্ধু দেশকে জাপানের মতো করে তুলতে চেয়েছিলেন। আপনারা হয়তো দেখেছেন জাপানের পতাকার সঙ্গে বাংলাদেশের পতাকার মিল রয়েছে। বঙ্গবন্ধু যদি বেঁচে থাকতেন দেশ আরো এগিয়ে যেত।

তথ্যমন্ত্রী আরো বলেন, বাংলাদেশের অগ্রযাত্রায় পুলিশের ভূমিকা রয়েছে। পুলিশের আত্মত্যাগ রয়েছে। সন্ত্রাস, জঙ্গিবাদ, পেট্রোল বোমাবাজদের প্রতিহত করে বাংলাদেশকে এগিয়ে নিতে কাজ করছে পুলিশ বাহিনী।

সভাপতির বক্তব্যে পুলিশ কমিশনার মো. মাহাবুবুর রহমান বলেন, বাঙালি জাতি একটি বীরের জাতি। কিন্তু ১৫ আগস্ট প্রমাণ করে বাঙালি জাতি একটা বিশ্বাসঘাতকের দেশ। ১৫ আগস্টে বাদ যায়নি জাতির পিতার ছোট শিশুটিও।

তিনি আরো বলেন,বাংলাদেশ পুলিশ বাহিনী সাহস নিয়ে রুখে দাঁড়িয়েছেন। পুলিশ বাহিনী যেকোনো সমস্যা মোকাবেলায় সদা প্রস্তুত রয়েছে।

সভায় আরো উপস্থিত ছিলেন, বিশেষ অতিথি অতিরিক্ত পুলিশ কমিশনার আমেনা বেগম, উপ কমিশনার বিজয় বসাক, সিনিয়র সহকারী কমিশনার (ডবলমুরিং জোন) আশিকুর রহমান, সিএমপি স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ শিবলী সাদিক ও পাহাড়তলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মাইনুর রহমান।

এসময় তথ্য মন্ত্রীকে সম্মাননা তুলে দেন সিএমপি কমিশনার মাহাবুবুর রহমান।

পরে প্রধান অতিথি সিএমপি স্কুল অ্যান্ড কলেজে আয়োজিত বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন।

জয়নিউজ/হিমেল/বিআর
আরও পড়ুন
লোড হচ্ছে...