‘সব গুম-খুনের বিচার জনগণ করবে’

0

বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মাহবুবের রহমান শামীম বলেন, বিগত প্রায় বারো বছর ধরে আওয়ামী লীগ সরকার যেসব মানুষকে গুম করেছে, খুন করেছে, সেসব গুম-খুনের বিচার বাংলাদেশের জনগণ করবে।

তিনি বলেন, শুধুমাত্র বিরোধী মতের হওয়ার কারণে নিরীহ লোকদের ধরে নিয়ে গেছে। তাদের কারো কোনো হদিস এখনও পর্যন্ত পাওয়া যায়নি। সেসব মানুষের পরিবারের অভিশাপে ধ্বংস হয়ে যাবে এই স্বৈরাচারী সরকার। বাংলার মাটিতে সেসব অপরাধের বিচার হবে।

শুক্রবার (৩০ আগস্ট) বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও ফেনী-৩ আসনের সাবেক সংসদ সদস্য মোশাররফ হোসেনের পঞ্চম মৃত্যুবার্ষিকী উপলক্ষে চট্টগ্রামের জাতীয়তাবাদী ফেনী ফোরামের উদ্যোগে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, আওয়ামী লীগ ক্ষমতার নেশায় পাগল হয়ে গেছে। জনগণের দাবি-দাওয়ার প্রতি কোনো ধরনের তোয়াক্কা না করে ক্ষমতাকে দীর্ঘস্থায়ী করার জন্য যা যা করা প্রয়োজন সব করছে। বিরোধী মতের ওপর জুলুম-নির্যাতনের স্টিম রোলার চালাচ্ছে। দুর্নীতি ও লুটপাট করে দেশকে ধ্বংসের দ্বারপ্রান্তে নিয়ে যাচ্ছে।

শামীম বলেন, সাজানো মামলায় তিনবারের প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াকে কারাগারে আটকে রেখেছে। কারাগারে তাকে কোনো ধরনের চিকিৎসা, পরিবার ও নেতা-কর্মীদের সঙ্গে সাক্ষাৎ করার সুযোগটুকুও দিচ্ছে না।

ফেনী জেলা জাতীয়তাবাদী ফোরামের সভাপতি মাওলানা কাজী এম এ হান্নান জিলানীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক নুরুল ইসলাম তৌহিদের সঞ্চালনায় বিশেষ অতিথি ছিলেন নগর বিএনপির সিনিয়র সহসভাপতি আবু সুফিয়ান, কেন্দ্রীয় শ্রমিক দলের যুগ্ম সাধারণ সম্পাদক শেখ নুরুউল্লাহ বাহার।

বক্তব্য রাখেন বুলবুল আহমেদ, রবিউল হক শিমুল, সিরাজুল ইসলাম ভূঁইয়া, আবু আহম্মেদ মিয়া, হাফেজ জসিম উদ্দীন, আব্দুস সোবহান সুমন।

জয়নিউজ/আরডি/এমজেএইচ
আরও পড়ুন
লোড হচ্ছে...