শেখ হাসিনা এখন আন্তর্জাতিক আদর্শ: নওফেল

0

শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল বলেছেন, শুধু বাংলাদেশ নয়, আন্তর্জাতিক পরিমন্ডলেও প্রধানমন্ত্রী শেখ হাসিনা এখন সবার আদর্শ। সবাই শুনতে চায় পরিবেশ, নারী ক্ষমতায়ন, আন্তর্জাতিক সমস্যা নিয়ে তিনি কি বলছেন, কি সমাধান দিচ্ছেন।

শনিবার (৩১ আগস্ট) সন্ধ্যায় নগরের প্রেস ক্লাবে বঙ্গবন্ধু হলে সুচিন্তা ফাউন্ডেশন আয়োজিত শোক দিবসের ‘বঙ্গবন্ধুর স্বপ্নের পথে অদম্য শেখ হাসিনা’ শীর্ষক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

নওফেল বলেন, বঙ্গবন্ধুসহ যাদের হারিয়ে বাংলাদেশ গভীর অন্ধকারে নিমজ্জিত হয়েছিল সেখান থেকে আবার আলোর পথে নিয়ে এসেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এত স্বল্পসম্পদের দেশ হয়েও কিভাবে তিনি দেশকে এগিয়ে নিচ্ছেন সেটা আন্তর্জাতিকভাবে আলোচনার বিষয়।

তিনি বলেন, শেখ হাসিনা কখনো উগ্র ডান কখনো উগ্র বামপন্থার মেরুকরণের রাজনীতি থেকে বাংলাদেশকে বের করেছেন। বঙ্গবন্ধু যে সাম্যের বাংলাদেশের স্বপ্ন দেখেছিলেন সে পথে হাঁটছেন শেখ হাসিনা। শেখ হাসিনার সময়ে আর্থসামাজিক অগ্রগতি চোখে পড়ার মতো। তার নেতৃত্বে স্বাধীনতার প্রশ্নে কোনো বিরোধ থাকতে পারে না।

তিনি সুচিন্তাকে ধন্যবাদ জানিয়ে বলেন, স্লোগান আর ভাই নির্ভর রাজনীতির বাইরে গিয়ে তারা যে কাজগুলো করছে তা প্রসংশনীয়। দেশপ্রেম, বঙ্গবন্ধু, স্বাধীনতা এগুলো মাদ্রাসাসহ ধর্মীয় প্রতিষ্ঠানে নিয়ে যেতে পারা অন্যতম একটি কাজ। বিশাল একটা জনগোষ্ঠীকে প্রগতির ধারায় আনতে পারলে সামনে এগোনো যাবে না।

সুচিন্তা বাংলাদেশ’র চট্টগ্রাম বিভাগীয় সমন্বয়ক অ্যাডভোকেট জিনাত সোহানা চৌধুরীর সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন, প্রিমিয়ার ইউনিভার্সিটির উপাচার্য ড. অনুপম সেন, প্রধানমন্ত্রীর উপ প্রেস সচিব আশরাফুল আলম খোকন, সুচিন্তা ফাউন্ডেশনের চেয়ারম্যান মোহাম্মদ এ আরাফাত ও ডা. বিদ্যুৎ বড়ুয়া।

জয়নিউজ/পার্থ/বিআর

আরও পড়ুন
লোড হচ্ছে...