ঘাতকরা বাঙালির কণ্ঠ রোধ করতে চেয়েছিল: নগরপিতা নাছির

0

চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক) মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, ১৫ আগস্ট ঘাতকরা শুধু জাতির জনককে হত্যা করেনি, একইসঙ্গে হত্যা করতে চেয়েছিল বাঙালির সংস্কৃতি ও বাংলাদেশকে। তারা বাংলাদেশকে এবং বাঙালির কণ্ঠ রোধ করতে চেয়েছিল। তাদের প্রকৃত লক্ষ্য ছিল বাঙালি জাতি এবং বাংলাদেশকে অভিভাবকহীন করা।

শনিবার (৩১ আগস্ট) বিকেলে নগরের আউটার স্টেডিয়ামে বঙ্গবন্ধুর ৪৪তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবসের সমাপনী দিবসের আয়োজনে তিনি এসব কথা বলেন।

সবুজ মেলার মঞ্চে চসিকের এ আয়োজনে মেয়র বলেন, এ পর্যন্ত বঙ্গবন্ধুকন্যাকে হত্যার জন্য ১৯ বার চেষ্টা করা হয়েছে। তাতে তিনি মোটেও ভীত নন। জাতির জনক বঙ্গবন্ধুর আদর্শকে ধারণ ও লালন পালন করে বিভিন্ন বাধা-বিঘ্ন উপেক্ষা করে দক্ষ হাতে দেশ পরিচালনা করে যাচ্ছেন বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

অনুষ্ঠানে মেয়র স্বাধীনতাযুদ্ধ ও ’৭৫-এর পরবর্তীকালীন সময়ে রাজনীতির বিশদ বিবরণ তুলে ধরেন। পরে তিনি বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন।

চসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. সামসুদ্দোহার সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন চসিক শিক্ষা স্ট্যান্ডিং কমিটির চেয়ারম্যান কাউন্সিলর নাজমুল হক ডিউক, কাউন্সিলর হাসান মুরাদ বিপ্লব, কফিল উদ্দিন খান, সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর আবিদা আজাদ, চসিকের প্রধান শিক্ষা কর্মকর্তা সুমন বড়ুয়া ও প্রধান নগর পরিকল্পনাবিদ একেএম রেজাউল করিম। স্বাগত বক্তব্য রাখেন চসিক সচিব মো. আবু সাহেদ চৌধুরী।

জয়নিউজ/কাউছার/বিআর
আরও পড়ুন
লোড হচ্ছে...