সাদা পোশাকেও রঙিন বুমরা

0

রিশাভ পান্তকে সাজঘরে পাঠিয়ে দ্বিতীয় দিনের শুরুটা দুর্দান্ত করেছিলেন ওয়েস্ট ইন্ডিজের অধিনায়ক জেসন হোল্ডার।  কিন্তু দিন শেষে আর হাসিমুখ ধরে রাখতে পারেননি ক্যারিবীয় অধিনায়ক। ক্যারিবীয়দের মুখের হাসি কেড়ে নিয়েছেন ভারতের গতিতারকা জাসপ্রিত বুমরাহ। অসাধারণ বোলিংয়ে হ্যাটট্রিকসহ ৬ উইকেট নিয়ে ভেঙে দিয়েছেন উইন্ডিজ ব্যাটিংয়ের ভিত। যার ফলে ভারতের ৪১৬ রানের জবাবে ফলোঅনের শঙ্কায় পড়ে গেছে স্বাগতিকরা।

ক্যারিবীয়দের ইনিংসের নবম ওভারের দ্বিতীয় বলে ড্যারেন ব্রাভোকে লোকেশ রাহুলের হাতে ক্যাচ বানিয়ে হ্যাটট্রিকের সূচনা করেন বুমরাহ। এরপর শামার ব্রুকস ও রস্টোন চেজকে ফেরান লেগ বিফোরের ফাঁদে ফেলে। চেজের উইকেটটিতে প্রথমে আঙুল তোলেননি আম্পায়ার, রিভিউ নিতেও রাজি ছিলেন না বুমরা।

কিন্তু অধিনায়ক বিরাট কোহলি রিভিউ নেন। আর তাতেই হয়ে যায় বুমরার হ্যাটট্রিক! এর ফলে হরভজন সিং (অস্ট্রেলিয়ার বিপক্ষে ২০০১ সালে) এবং ইরফান পাঠানের (পাকিস্তানের বিপক্ষে ২০০৬ সালে) পর তৃতীয় ভারতীয় হিসেবে টেস্টে হ্যাটট্রিকের কৃতিত্ব দেখালেন বুমরা।

শুধু হ্যাটট্রিক করেই থেমে থাকেননি বুমরা, পূরণ করেছেন ইনিংসের নিজের ষষ্ঠ পাঁচ উইকেটও। দিন শেষে ৩৩ ওভার ব্যাটিং করে ক্যারিবীয়দের সংগ্রহ ৭ উইকেট ৮৭ রান। এর মধ্যে ৯.১ ওভার বল করে মাত্র ১৬ রানে বুমরা একাই নিয়েছেন ৬ উইকেট!

জয়নিউজ/পিডি

 

আরও পড়ুন
লোড হচ্ছে...