‘মালিক-শ্রমিকদের উস্কে দেওয়ার চক্রান্ত হচ্ছে’

0

“সামাজিক যোগাযোগ মাধ্যমে গুজব ছড়িয়ে পরিবহন মালিক-শ্রমিকদের উস্কে দেওয়ার চক্রান্ত হচ্ছে।”

রোববার (১ সেপ্টেম্বর) সচিবালয়ে সমসাময়িক বিষয় নিয়ে এক সংবাদ সম্মেলনে একথা বলেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন।

তিনি বলেন, মোটরযান আইন নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে গুজব রটানো হচ্ছে। প্রচার করা হচ্ছে- বিভিন্ন বিষয়ে জরিমানা বাড়ানো হয়েছে। এ ধরণের কোনো উদ্যোগ নেওয়া হয়নি।

স্বার্থান্বেষী মহল এটি করছে বিভ্রান্তি সৃষ্টির জন্য, মালিক-শ্রমিককে উস্কে দেওয়ার জন্য। এটা একটা চক্রান্ত, এটা একটা পাঁয়তারা- যোগ করেন মন্ত্রী

বিএনপির জন্য ‘শুভকামনা’

বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকীতে দলটির জন্য শুভকামনা করেছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

সাংবাদিকদের প্রশ্নের উত্তরে তিনি বলেন, প্রতিষ্ঠাবার্ষিকীতে তাদের শুভ কামনা করি। তারা নেতিবাচক রাজনীতি পরিহার করে ইতিবাচক রাজনীতিকে আলিঙ্গন করবেন, এটাই প্রত্যাশা।

ওয়েজবোর্ড

সাংবাদিকদের নবম ওয়েজবোর্ডের সুপারিশ মন্ত্রিসভায় কেন পাস হচ্ছে না- এ প্রশ্নের উত্তরে মন্ত্রী বলেন, এটা ক্যাবিনেটে পাস করার বিষয় নয়। এটা প্রধানমন্ত্রীর কাছে সামারি আকারে যাবে, সেটা রেডি হচ্ছে। যে কোনোদিন প্রধানমন্ত্রীর কাছে যেতে পারে। সেখান থেকেই সিদ্ধান্ত আসবে।

আ.লীগের কাউন্সিল

সাংবাদিকদের প্রশ্নের উত্তরে ওবায়দুল কাদের বলেন, আগামী অক্টোবরে আওয়ামী লীগের কাউন্সিল আয়োজনের প্রস্তুতি থাকলেও এখনও চূড়ান্ত সিদ্ধান্ত হয়নি।

তিনি বলেন, আমাদের জাতীয় সম্মেলন অক্টোবরেই হওয়ার কথা। অক্টোবরে এখনও ঠিক আছে। আমরা তো পরিবর্তন করিনি। পরিবর্তন করলে ওয়ার্কিং কমিটির মিটিং ডেকে তা করার বিষয় আসবে।

তাহলে কী অক্টোবরেই চূড়ান্ত- প্রশ্ন করলে কাদের বলেন, এই মুহূর্তে বলা যাবে না। আমরা এক মাসের নোটিস দিয়েও জাতীয় সম্মেলন অতীতে করেছি। তবে আমাদের প্রস্তুতি চলছে।

জয়নিউজ

আরও পড়ুন
লোড হচ্ছে...