রেলওয়ের অবহেলায় শাটলের শিডিউল বিপর্যয়!

0

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ছাত্রলীগের একাংশের অবরোধ প্রত্যাহারের পর ট্রেন চলাচলের ব্যাপারে রেলওয়ের দাপ্তরিক সিদ্ধান্ত নিতে দেরি হওয়ায় চরম শিডিউল বিপর্যয় ঘটেছে শাটল ট্রেনের। নির্ধারিত সময়ের ২ ঘণ্টা দেরিতে ট্রেন ছাড়ায় ভোগান্তিতে পড়েছে শিক্ষার্থীরা।

রোববার (১ সেপ্টেম্বর) রাতে অবরোধ প্রত্যাহারের ঘোষণা দেয় ছাত্রলীগ। আর সোমবার (২ সেপ্টেম্বর) সকাল থেকেই ট্রেন চলাচল স্বাভাবিক থাকবে বলে জানিয়েছিল বিশ্ববিদ্যালয় প্রশাসন।

সোমবার সকাল ৭.৩০টার বিশ্ববিদ্যালয়গামী শাটলটি ছেড়েছে ৯.৪০টায়।

ভোগান্তির শিকার বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের ছাত্র তামজিদুল ইসলাম অভি জয়নিউজকে বলেন, সকাল সাড়ে সাতটা থেকে ষোলশহরে দাঁড়িয়ে আছি। স্টেশনমাস্টার বারবার বলছে একটু পরে ছাড়বে। আমাদেরকে আশার বাণী শোনাচ্ছে, কিন্তু ট্রেন আসার কোন সম্ভাবনা দেখা যাচ্ছেনা।আমাদের ব্যাংকে টাকা জমা দেওয়ার জন্য বেশি দিন সময় নাই। তাই আজ দিতে যাচ্ছি। কিন্তু এখন এই ঝামেলায় পড়ে গেলাম।

চট্টগ্রাম জিআরপি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুস্তাফিজ ভূঁইয়া জানান, রেললাইন ও ইঞ্জিন ঠিকঠাক আছে। ছাত্রলীগের অবরোধ প্রত্যাহারের কথাও শুনেছি। কিন্তু ট্রেন চলাচলের ব্যাপারে রেলওয়ের দাপ্তরিক সিদ্ধান্ত নিতে দেরি হওয়ায় নির্ধারিত সময়ে শাটল ছাড়া সম্ভব হয়নি।

বিষয়টি স্বীকার করে ভারপ্রাপ্ত প্রক্টর প্রণব মিত্র চৌধুরী জয়নিউজকে বলেন, ট্রেন চলছে। শিডিউল বিপর্যয়ের কারণে ট্রেন চলাচলে দেরি হচ্ছে।

জয়নিউজ/নবাব/বিআর
আরও পড়ুন
লোড হচ্ছে...