তারেক রহমান গণমানুষের জাতীয়তাবাদী শক্তির প্রতীক: ডা. শাহাদাত

0

চট্টগ্রাম মহানগর বিএনপির সভাপতি ডা. শাহাদাত হোসেন বলেছেন, তারেক রহমান তার পিতা শহীদ জিয়াউর রহমানের মতোই সারাদেশে অল্প দিনের মধ্যেই জনপ্রিয়তা লাভ করেছেন। প্রতিহিংসামুক্ত রাজনীতিতে বিশ্বাসী তারেক রহমান এদেশের গণমানুষের জাতীয়তাবাদী শক্তির প্রতীক হয়ে উঠেছেন।

তিনি যখনই বিএনপিকে শক্তিশালী করতে তৃণমূলে প্রতিনিধি সম্মেলন করে দেশে-বিদেশে ব্যাপক আলোচনায় আসেন। ঠিক তখনই বর্তমান সরকার তার জনপ্রিয়তায় ভীত নতুন নতুন মিথ্যা মামলায় জড়িয়ে তাকে রাজনৈতিক হয়রানি শুরু করে। সরকারের শত বাধা অতিক্রম করে বাংলাদেশের সূর্য সন্তান তারেক রহমান বীরের বেশেই দেশে ফিরবেন।

মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) বিকালে নাসিমন ভবনের দলীয় কার্যালয়ে তারেক রহমানের ১২তম কারামুক্তি দিবসে মহানগর স্বেচ্ছাসেবক দলের আলোচনা সভায় প্রধান অথিতির বক্তব্যে এসব কথা বলেন।

বিশেষ অতিথির বক্তব্যে মহানগর বিএনপির সিনিয়র সহসভাপতি আবু সুফিয়ান বলেন, ২০০৭ সালের ৭ মার্চ সেনাসমর্থিত তত্ত্বাবধায়ক সরকার তারেক রহমানকে গ্রেপ্তার করে ১২ দফায় রিমান্ডে নিয়ে শারীরিকভাবে ব্যাপক নির্যাতন করে। বর্তমান সরকারও তারেক রহমানকে আগামী দিনের প্রধান প্রতিপক্ষ ভেবে রাজনীতি থেকে মাইনাস করার গভীর ষড়যন্ত্রে নেমেছে।

আলোচিত একুশে আগস্ট গ্রেনেড হামলা মামলায় জড়িয়ে তাকে হয়রানি করে অপপ্রচার চালানো অব্যাহত রেখেছে।আওয়ামী লীগ তারেক রহমানের বিপুল জনপ্রিয়তাকে ভয় পায়।

মহানগর স্বেচ্ছাসেবক দলের সভাপতি এইচএম রাশেদ খানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক বেলায়েত হোসেন বুলুর পরিচালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য রাখেন কোতোয়ালি থানা বিএনপির সাধারণ সম্পাদক জাকির হোসেন, মহানগর স্বেচ্ছাসেবক দলের সহসভাপতি আসাদুজ্জামান দিদার, সাংগঠনিক সম্পাদক জিয়াউর রহমান জিয়া ও যুগ্ম সম্পাদক জমির উদ্দীন নাহিদ।

আলোচনা সভায় বেগম খালেদা জিয়া ও তারেক রহমানের দীর্ঘায়ু, সুস্বাস্থ্য ও রোগ মুক্তি কামনায় দোয়া ও মোনাজাত পরিচালনা করেন খতিব মৌলানা এহসানুল হক।

জয়নিউজ/বিআর

 

আরও পড়ুন
লোড হচ্ছে...